Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

শ্রীলঙ্কায় ৩ গির্জাও ৩ হোটেলে বোমা হামলায় নিহত ২০০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১১:২২ এএম | আপডেট : ৩:০৬ পিএম, ২১ এপ্রিল, ২০১৯

শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ২০০ জনের প্রাণহানি ঘটেছে। আর আহত হয়েছেন আরও ৪০০ জনের বেশি।

রোববার (২১ এপ্রিল) সকালে দেশটির রাজধানী কলম্বোর উত্তরাঞ্চলের গির্জা ও নিকটবর্তী নেগোম্বা শহরের গির্জা এবং আশপাশের কয়েকটি হোটেলে এ হামলার ঘটনা ঘটে।

রোববার খ্রিস্টান ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে। প্রার্থনার জন্য খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় জড়ো হতে থাকেন। আর এর মাঝেই পৃথক জায়গায় এ হামলা চালানো হয়েছে।

হামলার পর কলোম্বোর কাটুয়াপিটিয়ার সেন্ট সেবাস্টিন গির্জার ফেসবুক পেজে বলা হয়, আমাদের গির্জায় বোমা হামলা হয়েছে। এখানে যদি আপনার পরিবারের সদস্য থাকেন তাহলে আসুন, তাদের পাশে দাঁড়ান।

বার্তা সংস্থা এএফপি জানায়, হামলায় কমপক্ষে ২০০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪০০ জনের বেশি মানুষ।যাদের কলম্বোর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলম্বো ন্যাশনাল হসপিটালের এককর্মী সংবাদমাধ্যমকে জানান, প্রাথমিকভাবে আটজনের চিকিৎসা শুরু হয়। কিন্তু অল্প সময়ের মধ্যেই রোগীর সংখ্যা বাড়তে থাকে।

তবে আহতের অনেকের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

কলোম্বো পুলিশ বলছে, কারা এ বোমা হামলা করেছে তা এখনও পরিষ্কার নয়। আমাদের কর্মীরা আহতদের উদ্ধারে কাজ করছেন।



 

Show all comments
  • sats1971 ২১ এপ্রিল, ২০১৯, ১২:৩১ পিএম says : 0
    Head of the Eblish has planed to the week point of all religious and started their action to conflict between the Muslim,Chis tan,Budapest, Hindu and others nations, Eblis does not like any religious in the world. So that now very critical time in the world for all religious. Now all religious get together and protect the Eblish other wise it may be happened frequently.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ফোরণে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ