Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

সাবেক মন্ত্রী ব্যারি. আমিনুল হকের মৃত্যুতে ওমর ফারুর চৌধুরীর শোক

গোদাগাড়ী রাজশাহী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ২:৩৯ পিএম | আপডেট : ৩:০৮ পিএম, ২১ এপ্রিল, ২০১৯

বিএনপি নেতা সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক আর নেই। রবিবার ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সকাল সাড়ে ৯ টার দিকে মারা যান। সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিষ্টার আমিনুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী-১ আসনের এমপি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী।

ব্যারিস্টার হক এর আগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ফেরত পাঠানো হয় তাকে। ব্যারিস্টার আমিনুল হক দীর্ঘদিন থেকে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ কয়েকটি রোগে আক্রান্ত ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর তিনি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় সেখান থেকে তাকে ছেড়ে দেয়া হয়। এর পর বৃহস্পতিবার সকালে ব্যারিস্টার হককে বাংলাদেশে এনে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।
এ দিকে এক শোক র্বাতায় এমপি ওমর ফারুক চৌধুরী বলনে, ব্যারষ্টিার আমনিুল হক শুধু একজন রাজনীতিবিদই ছিলেন না তিনি সংসদ সদস্য, মন্ত্রী ও একজন ভাল আইনজীবি ছিলেন। তার কর্মময় জীবনের জন্য মানুষ স্মরণ রাখবেন।পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, ব্যারিস্টার আমিনুল হক রাজশাহী-১ আসন থেকে বিএনপির মনোনয়নে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি নেতৃত্বাধীন সরকারের সংসদ সদস্য ও ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আইন ও সংসদ বিষায়ক প্রতিমন্ত্রী, ছিলেন। সর্বশেষ বিএনপি সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ