Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সউদীতে থানায় হামলার চেষ্টা, নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ৯:০২ পিএম

সউদী আরবের রিয়াদে একটি থানায় সন্ত্রাসী হামলার প্রচেষ্টা ব্যর্থ  করে দিয়েছে সে দেশের নিরাপত্তা বাহিনী।

এ ঘটনায় চার হামলাকারী নিহত হয়েছে বলে রোববার জানিয়েছে সে দেশের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমগুলো। এ সময় নিরাপত্তা বাহিনীর তিন সদস্য সামান্য আহত হয়েছেন।

রয়টার্স ও আল জাজিরা রাষ্ট্রীয় টিভি কেন্দ্র আল আরাবিয়ার বরাত দিয়ে জানিয়েছে, রাজধানী রিয়াদ থেকে প্রায় ২৫০ কিলোমিটার উত্তরে ছোট শহর আল জুলফিতে থানায়  হামলার চেষ্টা করে দুর্বৃত্তরা। হামলাকারীদের কাছে মেশিনগান, বোমা ও পেট্ট্রল বোমা ছিল।

আল আরব ও প্যান আরব দৈনিক আশারক্ আল-আওসাত জানিয়েছে, জুলফি এলাকায় দেশটির তদন্ত কেন্দ্রের মহাপরিচালকের দপ্তরের প্রধান গেট দিয়ে একটি গাড়ি নিয়ে প্রবেশের চেষ্টা করে হামলাকারীরা। নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের বাধা দিলে দুপক্ষে গোলাগুলি হয়।

এ সময় দুই হামলাকারী নিহত হয়। অপর দুজনের একজন মারা যায় পালাতে গিয়ে। অন্যজন সঙ্গে থাকা বোমার বিস্ফোরণ ঘটাতে গিয়ে নিহত হয়।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ নিরাপত্তা বাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে, গোলাগুলিতে সউদী বাহিনীর তিন সদস্য সামান্য আহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলাকারীদের পরিচয় উদঘাটনের চেষ্টা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

৬ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন