Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

এবার গোলমেশিন বেনজেমার হ্যাটট্রিক

লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১২:৫৬ এএম | আপডেট : ১২:৫৯ এএম, ২২ এপ্রিল, ২০১৯

লা লিগা মৌসুমের শেষ দিকে গোলমুখের সামনে দুর্দান্ত পারফর্ম করে চলেছেন করিম বেনজেমা। আগের চার ম্যাচে ৫ গোল করা এই ফরাসি ফরোয়ার্ড রবিবার হ্যাটট্রিক করে জেতালেন রিয়াল মাদ্রিদকে।

রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলে অ্যাথলেটিক বিলবাওকে হারিয়েছে রিয়াল। ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে নিজেদের অবস্থান আরও শক্ত করলো তারা।

গ্যারেথ বেলকে বেঞ্চে বসিয়ে একাদশ সাজান জিনেদিন জিদান। বেনজেমার সঙ্গে আক্রমণে ছিলেন লুকাস ভাসকেস ও মার্কো আসেনসিও। প্রথমার্ধে কোনও দলই সুযোগ তৈরি করতে পারেনি।

বিরতির পরই খুলে যায় গোলমুখ। ৪৭ মিনিটে আসেনসিওর ক্রস থেকে দারুণ হেডে গোলরক্ষক ইয়াগো হেরেরিনকে পরাস্ত করেন বেনজেমা। অতিথিরা তাদের রক্ষণে কোনও ধরনের ভীতি তৈরি করতে পারেনি। বরং ৭৬ মিনিটে লুকা মদরিচের ক্রস থেকে আরেকটি হেডে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড।

ইনজুরি সময়ে বেলের দারুণ চেষ্টা ঠেকাতে গিয়ে পেরে ওঠেননি হেরেরিন। সামনের দিকে এগিয়ে আসা বিলবাও গোলরক্ষককে বোকা বানিয়ে বেনজেমার কাছে বল পাঠান ওয়েলস ফরোয়ার্ড। ফ্রান্সের তারকা সুযোগ নষ্ট করেননি, সহজে হ্যাটট্রিক পূর্ণ করেন।

এনিয়ে লিগে শেষ ৭ ম্যাচে ১০ গোল করলেন বেনজেমা। এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় তার গোল ৩০টি। আর লা লিগায় ২১ গোল করে লুইস সুয়ারেজকে (২০) টপকে শীর্ষ গোলদাতার তালিকায় দুইয়ে উঠে গেছেন তিনি।

গত সোমবার লেগানেসের মাঠে পিছিয়ে পড়ার পর বেনজেমার গোলে ড্রয়ের স্বস্তি নিয়ে ফিরেছিল রিয়াল।

রিয়ালের শেষ আটটি গোলের সবকটিই করলেন বেনজেমা। এর আগে দলটির টানা ছয় গোলের সবকটি করার কৃতিত্ব দেখিয়েছিলেন সাবেক স্প্যানিশ স্ট্রাইকার ফের্নান্দো মরিয়েন্তেস, ১৯৯৯ সালে।

৩৩ ম্যাচে ২০ জয় ও চার ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪। 

শনিবার রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারানো বার্সেলোনা ৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

ওই দিনের আরেক ম্যাচে এইবারের মাঠে ১-০ গোলে জেতা আতলেতিকো মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন