Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

লিঁলের ড্রয়ে চ্যাম্পিয়ন পিএসজি

লিগ ওয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১:০৫ এএম

লিগ ওয়ানে শিরোপা উৎসবের অপেক্ষা ফুরালো প্যারিস সেন্ত জার্মেইর। গত তিন ম্যাচে মাত্র এক পয়েন্ট পাওয়ায় চ্যাম্পিয়ন হওয়ার ক্ষণ বারবার পিছিয়েছে। তবে রবিবার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিঁল ড্র করায় টানা দ্বিতীয়বার ফ্রান্সের শ্রেষ্ঠত্ব অর্জন করলো প্যারিসের দলটি।

গত এক সপ্তাহে লিগের দুটি ম্যাচ হেরেছিল পিএসজি। যার একটি ছিল লিঁলের কাছে। ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল তারা। সবশেষ ম্যাচে নঁতের কাছেও তারা হারে ৩-২ গোলে। তাতে টানা তিন ম্যাচ ধরে শিরোপা জয়ের উদযাপন পেছাতে থাকে।

রবিবার রাতেই মোনাকোর বিপক্ষে পার্ক দে প্রিন্সেসে নামছে পিএসজি। ওই ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হতো তারা। কিন্তু মাঠে নামার আগেই শুনলো সুসংবাদ। দ্বিতীয় স্থানে থাকা লিঁল গোলশূন্য ড্র করেছে তুঁলোর সঙ্গে।

৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট লিঁলের। ৩২ ম্যাচ খেলে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা পিএসজিকে আর কোনোভাবে ছুঁতে পারবে না তারা। আর তাতেই ট্রফিটা ধরে রাখা নিশ্চিত করেছে থোমাস টুখেলের দল।

সব মিলে পিএসজির এটা অষ্টম লিগ ওয়ান শিরোপা। নঁত ও মোনাকোও ফ্রান্সের সেরা লিগে শিরোপা জিতেছে আটবার করে।  সর্বোচ্চ দশবার করে শিরোপা জয়ের রেকর্ড আছে মার্সেই ও সাঁত এতিয়েনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন