Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

শ্রীলংকায় বোমা হামলায় নিহত শেখ সেলিমের নাতি, আহত জামাতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১০:৪২ এএম | আপডেট : ১:০৮ পিএম, ২২ এপ্রিল, ২০১৯

শ্রীলংকায় বোমা হামলায় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হয়েছে। এছাড়া গুরুতর আহত হয়েছেন শেখ সেলিমের মেয়ে শেখ সোনিয়ার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স। তিনি শ্রীলঙ্কার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে নিশ্চিত করেছেন তার পারিবারিক সূত্র।

রোববার (২১ এপ্রিল) খ্রিষ্টানদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান ইস্টার সানডেতে শ্রীলঙ্কায় বিভিন্ন গির্জায় প্রার্থনারতদের ওপর এবং অভিজাত কয়েকটি হোটেলসহ বোমা হামলা হলে জায়ান নিহত হন।
এছাড়া শেখ সেলিমের পরিবার সূত্রে জানা যায়, শেখ সেলিমের মেয়ে আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলংকায় বেড়াতে গিয়েছিলেন। তারা কলম্বোর পাঁচ তারকা হোটেল সাংগ্রিলায় উঠেছিলেন। সকালে বড় ছেলে জায়ান চৌধুরীকে নিয়ে হোটেলে নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স। এ সময় সেখানে বোমা হামলার ঘটনা ঘটে। একই সময়ে ছোট ছেলে জোহানকে নিয়ে হোটেল কক্ষে অবস্থান করছিলেন আমেনা সুলতানা সোনিয়া।
শ্রীলংকায় হামলার ঘটনায় প্রেসিডেন্ট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক ও সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।
বোমা হামলার ঘটনায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, বোমা হামলার ঘটনার পর থেকে এক শিশুসহ দুই বাংলাদেশির খোঁজ মিলছে না। দুইজন নিখোঁজ থাকার তথ্য মন্ত্রণালয় জানালেও ওই সময় তাদের পরিচয় জানানো হয়নি।
এদিকে, শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় ব্রুনাই সফররত প্রধানমন্ত্রী সেখানে বাংলাদেশি কমিউনিটির একটি সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে দেয়া বক্তব্যে বলেন, একটা দুঃখজনক ঘটনা হলো, শেখ সেলিমের মেয়ে, মেয়ের জামাই তাদের দুই বাচ্চা নিয়ে শ্রীলংকায় ছিল। তারা রেস্টুরেস্টে খাচ্ছিল। সেখানে বোমা হামলা হয়েছে। জামাইটা আহত হয়ে হাসপাতালে, বাচ্চাটার এখনো কোনো খবর পাওয়া যাচ্ছে না। আপনারা দোয়া করেন। সেখানে ভয়াবহ একটা অবস্থা। শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী রাজধানীর উত্তরার সানবিমস স্কুলের প্রথম শ্রেণির শিক্ষার্থী।



 

Show all comments
  • তানবীর ২২ এপ্রিল, ২০১৯, ১০:৫৮ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন
    Total Reply(0) Reply
  • রহিম ২২ এপ্রিল, ২০১৯, ২:১৭ পিএম says : 0
    দেশে ত্রই সব ঘটনা হলে বি ত্রন পি জামাতের গুম হারাম করে দিতো সরকার ভালো খারাফ দেখতো না অপরাধী দরতো না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ