Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

জায়ানের লাশ আসছে মঙ্গলবার ভেঙে পড়েছেন শেখ সেলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১:০৭ পিএম

শ্রীলঙ্কায় হামলায় নিহত আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ সেলিমের নাতি জায়ানের লাশ দেশে আসছে আগামীকাল। এরই মধ্যে ব্রুনাই সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী ও শেখ সেলিমের ছেলে শেখ সাইম শ্রীলঙ্কায় পৌঁছেছেন। ঢাকা থেকে সেখানে গিয়েছেন শেখ সেলিমের স্ত্রী ও আরেক ছেলে শেখ নাইম।
অন্যদিকে নাতি জায়ান নিহত হওয়ার খবরে শেখ সেলিমের বনানীর ৯ নম্বর সড়কের বাসভবনে ভিড় করছেন দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। ভেতরে চলছে পবিত্র কোরআন খতম। নাতি নিহত হওয়ার খবরে ভেঙে পড়েছেন শেখ সেলিম। নেতাকর্মীরা তাকে শান্তনা দেয়ার চেষ্টা করছেন। তার বাসায় আসেন সাবেক মন্ত্রী ও প্রধানমন্ত্রীর বেয়াই খন্দকার মোশাররফ হোসেন।
তিনি জানান, শ্রীলঙ্কার ওই হামলায় শেখ সেলিমের জামাই প্রিন্স ‘বাজেভাবে আহত’ হয়েছেন। তার পায়ে বড় ধরণের ক্ষতি হয়েছে। ১৫ দিনের মধ্যে তিনি ‘মুভ’ করতে পারবেন না।
শেখ সেলিমকে শান্তনা দিয়ে ফিরে হুইপ ইকবালুর রহিম বলেছেন, হামলার সময় জায়ানের ছোটবোনকে নিয়ে তার মা সোনিয়া অবস্থান করছিলেন হোটেল কক্ষে। কিন্তু বিস্ফোরণের ভয়াবহতা তাদেরকেও আঘাত করে। এতে জায়ানের ছোটবোনও কিছুটা আহত হয়েছে।
নিহত জায়ানের বয়স মাত্র আট বছর। সে ঢাকার সানবীম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র। গত বৃহস্পতিবার দুই ছেলে ও স্বামীকে নিয়ে শ্রীলঙ্কা সফরে যান শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া। তারা ওঠেন সেখানকার পাঁচ তারকা হোটেল সাংগ্রিলায়। রোববার সকালে সেখানে সকালের নাস্তা করতে জায়ানকে সঙ্গে নিয়ে নিচে নামেন তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। এ সময় বিস্ফোরণ ঘটে। এতে নিহত হয় জায়ান। মারাত্মক আহত হন প্রিন্স। তাদের আজ সোমবার দেশে ফেরার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কায়

২৪ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ