Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

বিমানবন্দর উড়ানোর ছক ছিল জঙ্গিদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১:১৬ পিএম

ফের শ্রীলঙ্কায় বড় ধরনের বিস্ফোরণের ছক বানচাল করেছে স্থানীয় পুলিশ প্রশাসন। শ্রীলঙ্কার এয়ারপোর্টের সামনে প্রচুর পরিমাণ বিস্ফোরক পড়ে থাকতে দেখা গেছে। এরপর নতুন করে উত্তেজনা ছড়ায়। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

উদ্ধার হওয়া বিস্ফোরক নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে। সেগুলো ধ্বংস করে দেয়া হয় বলে দাবি করছে একাধিক সংবাদমাধ্যম। নতুন করে ফের বিস্ফোরক উদ্ধার হওয়াকে কেন্দ্র করে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে গোটা দেশজুড়ে। পুলিশ ধারণা করছে, পুরো শ্রীলঙ্কান এয়ারপোর্ট উড়িয়ে দেয়ার ছক ছিল জঙ্গিদের।

প্রসঙ্গত, রোববার সকাল থেকে পরপর আটটি বিস্ফোরণে কেঁপে উঠেছে শ্রীলঙ্কা। গোটা দেশের একাধিক জায়গায় একের পর এক বিস্ফোরণ ঘটেছে। জঙ্গিদের মূলত টার্গেট ছিল খ্রিষ্টান, হোটেলের ভিনদেশের অতিথিরা এবং বিদেশিরা।

কলোম্বোর ইতিহাসে এটাই সবথেকে বড় জঙ্গি হামলা। একের পর এক বিস্ফোরণের ঘটনায় ইতোমধ্যে ২০০ ছাড়িয়েছে মৃতের সংখ্যা। ৫০০ এরও বেশি মানুষ গুরুতর আহত। যাদের মধ্যে আশঙ্কাজনক বহু মানুষ। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এই ঘটনায় গোটা দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে। চলছে চিরুনি তল্লাশি। এই অবস্থায় লঙ্কার বিমানবন্দরের সামনে প্রচুর বিস্ফোরক পড়ে থাকতে দেখেন সে দেশের বিমানবাহিনীর সদস্যরা। সঙ্গে সঙ্গে ফের গোটা দেশজুড়ে নতুন করে হাই-অ্যালার্ট জার করা হয়।

যদিও সে দেশের নিরাপত্তা সদস্যরা তা উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে গিয়ে তা ধ্বংস করে দিয়েছে বলে দাবি করছে সে দেশের সংবাদমাধ্যম। এই ঘটনার পর সেনাবাহিনীসহ সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। নতুন করে সমস্ত জায়গায় তল্লাশি করার নির্দেশনা দেয়া হয়েছে প্রশাসনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

২৭ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন