Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ভারতে মন্দিরে কয়েনের জন্য হুড়োহুড়ি : পদপিষ্ট হয়ে ৭ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১:৪৭ পিএম
ভারতের তামিলনাড়ুর একটি মন্দিরে কয়েন বিতরণ অনুষ্ঠানে হুড়োহুড়ি করে পদপিষ্ট হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন মহিলা। আশঙ্কাজনক আরো ১০ জন। রোববার ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে তামিলনাড়ুর তিরুচিরাপল্লির কাছে মুথাইয়াপালায়াম গ্রামে।
ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের খবরে প্রকাশ, এদিন গ্রামের কারুপ্পাস্বামী মন্দিরে বাত্সরিক চিথিয়া পৌরনামি অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন কয়েকশ’ মানুষ। মন্দিরের পদিকাসু অনুষ্ঠান শুরু হতেই তুমুল হুড়োহুড়ি পড়ে যায়। এই অনুষ্ঠানে কয়েন বিতরণ করা হয় ভক্তদের মধ্যে। কয়েক মিনিটের মধ্যে মন্দির চত্বর আহত মানুষদের ভিড়ে ভরে যায়। মন্দিরে কয়েন বিতরণ একটি মূল অনুষ্ঠান। ওইসব কয়েন ভক্তরা বাড়িতে রেখে দেন। তাদের বিশ্বাস এতে তাদের সংসারে সমৃদ্ধি আসবে।
 
এ দুর্ঘটনার জন্য পুলিশকে দায়ী করেছে মন্দির কর্তৃপক্ষ। তাদের দাবি ভিড় নিয়ন্ত্রণ করার জন্য পর্যাপ্ত পুলিশি ব্যবস্থা ছিল না। তবে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনার পেছনে যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
 
এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী। নিহতদের পরিবারপিছু দুই লাখ টাকা দেয়ার কথা ঘোষণা করেছেন মোদী। পাশাপাশি এক লাখ টাকা দেয়ার কথা ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদপিষ্ট
আরও পড়ুন