Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশি নিহত, ১ জন কে ধরে নিয়ে গেছে

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১:৫১ পিএম | আপডেট : ৩:২২ পিএম, ২২ এপ্রিল, ২০১৯

ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহত মোঃ সুমন (২৫) হরিপুর উপজেলার হরিপুর সীমান্তের ডাঙ্গীপাড়া গ্রামের সফিকুল ইসলামের ছেলে। অন্যদিকে একই গ্রামের এনায়েতুল ইসলামের ছেলে মাসুদ রানা (২৮) কে ধরে নিয়ে গেছে বিএসএফ। ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএনএম সামিউন্নবী চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন , এ ব্যাপারে বিএসএফ’র কাছে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহবান করা হয়েছে। সোমবার দুপুরে এ ব্যাপারে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে বলে তিনি জানান।
বিজিবি সূত্র জানায়, সোমবার ভোর সাড়ে ৪ টার দিকে হরিপুর সীমান্তের ৩৫৭ মেইন পিলারের কাছে ভারতীয় কাঁটাতারের বেড়া কেটে অবৈধভাবে অনুপ্রবেশ করলে বসতপুর বিএসএফ ক্যাম্পের জওয়ানরা গুলি চালায়। অন্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও অপর বাংলাদেশি মাসুদ মিঞা কে ধরে নিয়ে যায় বিএসএফ।নিহত সুমন ভ্যান চালক তবে দিনে ভ্যান চালালেও টাকার লোভে সে চোরাচালানে যুক্ত হয়ে থাকতে পারে বলে ধারণা করছে বিজিবি। আটক মাসুদ রানা (২৮) একই গ্রামের এনায়েতুল ইসলামের ছেলে বলে নিশ্চিত করেছে সীমান্তবাসী ও বিজিবি সূত্র।
ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএনএম সামিউন্নবী চৌধুরী জানান,এ ব্যাপারে বিএসএফ’র কাছে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। তিনি বলেন নিহতের লাশ ফেরৎ, ধৃত বাংলাদেশিকে ফেরৎ আনাসহ , কেন এ ধরনের হত্যাকা- ঘটানো হলো সে ব্যাপারে আলোচনার জন্য কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের জন্য ভারতের ১৪৬ উত্তর দিনাজপুর বিএসএফ’র ব্যাটালিয়নের কমান্ডার কমান্ডেন্ট হিন্দালালের সাথে পতাকা বৈঠকে যোগ দিতে তিনি সীমান্তের পথে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন