Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

চমক রেখেই আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ১:৫৪ পিএম
আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। পচেফস্ট্রুমে হওয়া ট্রেনিং ক্যাম্পে থাকা ২৩ জনের মধ্য থেকে তাদের বেছে নিয়েছেন নির্বাচকেরা। দল নির্বাচনে গেল ৬ মাসে ক্রিকেটারদের ফিটনেস ও পারফরম্যান্স আমলে নেয়া হয়েছে।
 
আফগানদের প্রধান নির্বাচক দাওলাত খান আহমেদজাই বলেন, প্রধান নির্বাচক হিসেবে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক দল নির্বাচন করা আমার দায়িত্ব ছিল। এ পথে অনেক চ্যালেঞ্জ ছিল। সেসব উতরে দল দিতে হয়েছে। আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করেছি। অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালান্স, সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করে খেলোয়াড় নির্বাচন করেছি।
 
আফগান দল মোটামুটি অনুমিতই ছিল। অনুমেয় সবাই দলে আছেন। চমক বলতে কেবল পেসার হামিদ হাসানের অন্তর্ভুক্তি। ৩১ বছর বয়সী এ পেসার সবশেষ ওয়ানডে খেলেন ২০১৬ সালে। ২০১৭ সালের ডিসেম্বরের পর কোনো প্রথম শ্রেণি, টি-টোয়েন্টি বা লিস্ট এ ম্যাচও খেলেননি তিনি।
 
হামিদ হাসানের স্বপক্ষে প্রধান নির্বাচকের যুক্তি, অভিজ্ঞতার কারণে তাকে ডাকা হয়েছে। তার মতো ফাস্ট বোলারের কামব্যাক আমাদের জন্য আনন্দের সংবাদ ও সৌভাগ্যের বিষয়। সামনে কিছু প্রস্তুতিমূলক ম্যাচে আমরা ওর ফর্ম ও ফিটনেস পরখ করে দেখব।
 
আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড
 
গুলবেদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শেহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আজগর আফগান, হাশমতউল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি


আরও
আরও পড়ুন