Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ৪:০৪ পিএম

অষ্টম শ্রেণীর ছাত্রী প্রকৃতি মাল্লা শুধুমাত্র হাতের লেখার মাধ্যমেই সারাবিশ্বে পরিচিত হয়ে উঠেছেন। তার হাতের লেখা দেখলে যে কেউ বলবে, কম্পিউটারের কোনো ফন্ট! অনেক সময় তার হাতের লেখা এমএস ওয়ার্ডের চেয়েও বেশি সুন্দর হয়।

নেপালের এই অধিবাসী ইতোমধ্যে পৃথিবীর সবচেয়ে সুন্দর হাতের লেখার অধিকারীর খেতাব পেয়েছে। কয়েকমাস আগে আগে নেপালের এক ভদ্রলোক তার হাতের লেখার ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেন এবং কিছুদিনের মধ্যে সারা বিশ্বে এটি নিয়ে তোলপাড় শুরু হয়।

প্রকৃতি মাল্লার হাতের লেখা দেখলে মনে হয় কম্পিউটারের কোনো ফন্ট। তার লেখার মাঝখানের ফাকা জায়গাগুলো সব সমান। এছাড়াও সে লিপিবিদ্যার নতুন একটি উচ্চতা সৃষ্টি করেছে। বিশেষজ্ঞরা বলেছেন, তার লেখা নিখুঁতের প্রায় কাছাকাছি। একারণে তার হাতের লেখা নেপালের সবচেয়ে সেরা।

প্রকৃতি মাল্লা সৈনিক আওয়াসিয়া মহাবিদ্যার ছাত্রী। অসাধারণ হস্তাক্ষরের জন্য নেপালি সশস্ত্র বাহিনী থেকে তাকে পুরস্কৃত করা হয়। এখন সে সারা বিশ্বে জনপ্রিয় এবং মানুষ তার লেখা পড়তে বেশ আগ্রহী। নিজেদের হাতের লেখা আরও বেশি সুন্দর করতে প্রকৃতি মাল্লার লেখা সবাইকে অনুপ্রেরণা জোগাচ্ছে।


শেরপুরে নুসরাত হত্যাকারীদের দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন
শেরপুর জেলা সংবাদদাতা :
সারা দেশে নারীদের ্উপর সহিংসতা বৃদ্ধি ও নুসরাত জাহানকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে এবং দোষীদের দ্রুত বিচারের দাবিতে কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসাবে শেরপুরের নালিতাবাড়ীতে পূজা উদযাপন পরিষদের আয়োজনে ২২ এপ্রিল সোমবার সকালে শ্রী শ্রী গোপাল জিউর মন্দিরের সন্মুখ সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে শ্রীলংকায় সিরিজ বোমা হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়েছে।
এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির নালিতাবাড়ীর সভাপতি অরুন চন্দ্র সরকার, সাধারন সম্পাদক যোগেন চন্দ্র রায়, কর্মকার পট্টি পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক তপন কুমার দে, পৌর কমিটির সভাপতি বিবেক সাহা, সাধারন সম্পাদক বিধান সরকার শিবু, বাঘবেড় পূজা কমিটির
সভাপতি সুকুমার রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন