Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

আত্মবিশ্বাসী হয়ে উঠছে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ৯:১২ পিএম

লা লিগা শিরোপা আশা টিকে আছে কেবল খাতা-কলমে। তবে কাজটা যে প্রায় দুঃসাধ্য তা ঠিকই জানেন জিনেদিন জিদান। দ্বিতীয়বারের মত বার্নাব্যুতে ফিরে তাই দল গোছানোর দিকেই তার যত মনোযোগ। এরই মাঝে ফর্মে ফিরে ভক্ত সমর্থকদের আস্থা ফিরে পাওয়ার ইঙ্গিত দিয়েছেন করিম বেনজেমা। যে মার্সেলোকে নিয়ে এত গুঞ্জন তিনিও বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই বললেন, ‘রিয়াল মাদ্রিদ হলো আমার নিজের বাড়ি’।
গতকাল রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নব্যুতে পয়েন্ট তালিকার সাত নম্বর দল অ্যাথলেটিক বিলবাওকে ৩-০ গোলে উড়িয়ে দেয় রিয়াল। প্রথমার্ধে গোলশূন্য থাকার পর হ্যাটট্রিক করেন বেনজেমা। এ নিয়ে রিয়ালের শেষ আট গোলই করলেন এই ফরাসি স্ট্রাইকার। এর আগে ১৯৯৯ সালে ক্লাবটির হয়ে টানা ছয় গোলের রেকর্ড গড়েছিলেন স্প্যানিশ ফরোয়ার্ড ফার্নান্ডো মরিয়েন্তেস। লুইস সুয়ারেসকে ছাড়িয়ে ২১ গোল নিয়ে লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও এখন বেনজেমা, সব প্রতিযোগিতা মিলে করলেন ৩০ গোল।
দল ছন্দ খুঁজে পাওয়ায় খুশি কোচ। ম্যাচ শেষে বেনজেমাকে বিশ্বের সেরা নাম্বার নাইনের তকমা দিয়েছেন জিদান, ‘আমার কাছে বেনজেমা বিশ্বের সেরা নাম্বার নাইন। যদিও অনেক ভালো খেলোয়াড় আছে এবং অন্যরা হয়ত অন্য কাউকে বেছে নিতে পারে।’ ফরাসি কিংবদন্তি বলেন, ‘তার গোলগুলো দৃষ্টিনন্দন এবং আমি তার জন্য খুশি। তার নিজের উপর আত্মবিশ্বাস আছে। সব সময় সে নিজের উন্নতির দিকে নজর রাখে।’
এদিকে কোচ হিসেবে জিদান ফেরার পর নিজেকে ফিরে পেতে শুরু করেছেন মার্সেলোও। ম্যাচের পর এদিন ব্রাজিলিয়ান লেফট ব্যাক বলেন, ‘এই ক্লাবেই আমি আমার মনোযোগ রাখছি। মৌসুমে যা কিছু ঘটেছে তা আমাকে মোটেও প্রভাবিত করেনি। আমি কঠোর পরিশ্রম করে যাচ্ছি এবং খেলি আর না খেলি সতীর্থদের সাহায্য করছি।’ ৩০ বছর বয়সী বলেন, ‘বাইরে আমাকে নিয়ে অনেক কিছু বলা হচ্ছে। এসব নিয়ে মোটেও আমি ভাবছি না। আমি জানি, মাদ্রিদ আমার বাড়ি এবং যারা আমাকে জানেন তারা এই সত্যটাও জানেন।’
লা লিগায় ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল, ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা। সেভিয়াকে এদিন ৩-০ গোলে হারিয়ে ও ছয়ে নামিয়ে চার নম্বরে উঠে আসে গেটাফে, তাদের পয়েন্ট ৫৪। চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেতে ৫২ পয়েন্ট তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে যথাক্রমে ভ্যালেন্সিয়া ও সেভিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ