Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বৃষ্টির সম্ভাবনা নেই গরম আরো বাড়বে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

প্রচণ্ড গরমে দেশের বেশিরভাগ এলাকার মানুষেরই এখন প্রাণ যায় যায় অবস্থা! আশঙ্কার কথা, রোদের এই তীব্র তাপ থেকে সহসাই নিস্তার পাওয়ার আশা নেই। বরং গত কয়েক বছরের রেকর্ড ছাড়াতে পারে এবারের এপ্রিল মাস। জানা গেছে, সূর্য এই মুহূর্তে বাংলাদেশের ঠিক ওপরে লম্বভাবে অবস্থান করছে। থাকবে এ মাসের পুরোটাই। এতে এ মাসের শেষ পর্যন্তও বাড়তে থাকবে তাপমাত্রা।
আবহাওয়া অফিসের একজন কর্মকর্তা জানান, যশোর, পাবনা, রাঙ্গামাটি, রাজশাহী, কক্সবাজারসহ দেশের প্রতিটি জেলাতেই বিচ্ছিন্নভাবে তাপমাত্রা বাড়তে থাকবে। এপ্রিলজুড়ে কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস থেকে থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।
এখন পর্যন্ত এ মাসে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল গত শনিবার রাঙ্গামাটিতে, ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রাও রেকর্ড হয়েছে রাঙ্গামাটিতে, ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছেন রাজধানীবাসী। দুর্ভোগের মধ্যে পড়েছেন মধ্যবিত্ত ও সাধারণ খেটে খাওয়া মানুষ। গতকাল সোমবার রাজধানীর রাস্তায় দেখা গেছে গরমতে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ