Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

রোকেয়া সরণির পানিবদ্ধতা নিরসনে ত্রিপক্ষীয় কমিটি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীর রোকেয়া সরণির পানিবদ্ধতা নিরসনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি), মেট্রোরেল প্রকল্প এবং ওয়াসার মধ্যে একটি ত্রিপক্ষীয কমিটি গঠন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে রাজধানীর উত্তরায় অবস্থিত বাংলাদেশ ক্লাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামের সভাপতিত্বে ডিএনসিসি, মেট্রোরেল এবং ওয়াসার মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এই ত্রিপক্ষীয় কমিটি গঠন করা হয়।
বৈঠকে মেয়র বলেন, বৃষ্টি হলে রোকেয়া সরণিতে যে পানিবদ্ধতা তৈরি হয়, যে জনদুর্ভোগ সৃষ্টি হয় তা থেকে অবশ্যই জনগণকে মুক্তি দিতে হবে। নগরীর সেবক হিসেবে আমরা হাত-পা গুটিয়ে বসে থাকতে পারি না। যত দ্রুত সম্ভব রোকেয়া সরণির পানিবদ্ধতা দূরীকরণে মেট্রোরেল প্রকল্পকে ব্যবস্থা গ্রহণ করতে হবে। এজন্য প্রেয়োজনীয় সব ধরনের সহযোগিতা করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন প্রস্তুত রয়েছে।
ত্রিপক্ষীয় কমিটিতে অন্তর্ভুক্ত হওয়া ডিএনসিসির সদস্যরা হলেন তত্ত¡াবধায়ক প্রকৌশলী (সিভিল) মোহাম্মদ শরিফ উদ্দিন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী (বর্জ্য ব্যবস্থাপনা) খন্দকার মাহবুবুর রহমান, নির্বাহী প্রকৌশলী (অঞ্চল-২) এনামুল কবির এবং নির্বাহী প্রকৌশলী (অঞ্চল-৪) মোল্লা নুরুজ্জামান। ত্রিপক্ষীয় কমিটিতে অন্তর্ভুক্ত ওয়াসার সদস্যরা হচ্ছেন তত্ত¡াবধায়ক প্রকৌশলী (ড্রেনেজ) মিজানুর রহমান, নির্বাহী প্রকৌশলী আতিকুর রহমান এবং সহকারী প্রকৌশলী (ড্রেনেজ) জাকির হোসেন। মেট্রোরেল প্রকল্প থেকে প্রজেক্ট ম্যানেজার সারওয়ার উদ্দিন খান এবং উপ-বিভাগীয় প্রকৌশলী মাহফুজুর রহমান ত্রিপক্ষীয় কমিটিতে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোকেয়া সরণির পানিবদ্ধতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ