Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশে শ্রীলঙ্কার মতো হামলার কোনো আশঙ্কা নেই। তবে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী তৈরি আছে। গতকাল সোমবার বনানীতে শেখ ফজলুল করিম সেলিমের বাসা থেকে বের হয়ে সাংবাদিকদের এসব বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
ইস্টার সানডের প্রার্থনার মধ্যে গত রোববার শ্রীলঙ্কায় গির্জা ও হোটেল মিলিয়ে আটটি স্থানে বোমা হামলায় নিহতের সংখ্যা ২৯০ এ পৌঁছেছে। হামলায় একটি হোটেলে থাকা আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীও মারা যায়। এ সময় আহত হয়েছেন তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। মঙ্গলবার জায়ানের লাশ দেশে আসার কথা রয়েছে। আর কলম্বোর একটি হাসপাতালে চিক্ৎিসা দেয়া হচ্ছে প্রিন্সকে।
শেখ সেলিমের পরিবারের প্রতি সমবেদনা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল দুপুর সাড়ে ১২টার তার বনানীর বাসায় যান। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নে শ্রীলঙ্কার ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশ এ ব্যাপারে যথেষ্ট সতর্ক আছে। ঝুঁঁকিযুক্ত বা ঝুঁকিমুক্ত এমন প্রশ্ন আসে না। আমাদের নিরাপত্তা বাহিনী সর্বাত্মক সচেষ্ট আছে, সতর্ক আছে। এ ধরনের ঘটনা ঘটতে পারে সেরকম তথ্য আমাদের কাছে নেই। তারপরও আমরা ইস্টার সানডের জন্য বিশেষ নজর রেখেছিলাম আমাদের চার্চগুলোর দিকে। এছাড়া শবে বরাতের জন্যও আমাদের নিরাপত্তা বাহিনী সতর্ক ছিল।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমার মনে হয় আমাদের নিরাপত্তা বাহিনী এবং দেশের জনগণ এই ধরনের জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে পছন্দ করে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ