Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সম্প্রীতির পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছে সরকার

রামুতে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশে সব দুষ্টুচক্রকে কঠোর হস্তে দমন করে দেশে সা¤প্রদায়িক স¤প্রীতির সুন্দর পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছে।
কক্সবাজার জেলার রামু জনপদে হাজার বছরধরে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলমানগণ যেভাবে সা¤প্রদায়িক স¤প্রীতি সহকারে এক সাথে বসবাস করছে তা শুধু বাংলাদেশ নয়, বরং বিশ্বের জন্য আদর্শ। ধর্ম প্রতিমন্ত্রী রোববার রামু উপজেলার ঐতিহাসিক রাংকূট বৌদ্ধ বিহার, রাংকূট জগতজ্যোতি শিশু সদন প্রাঙ্গনে এক সর্বধর্মীয় মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, এ জনপদের সকল ধর্মীয় স¤প্রদায়ের জনগণের মধ্যকার পারস্পরিক সহযোগীতমূলক মনোভাব সত্যিই আমাকে দারুণ ভাবে মুগ্ধ করেছে। এতে সভাপতিত্ব করেন কক্সবাজার সদর উপজেলা আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। সভা পরিচালনা করেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্তভূষন বড়ুয়া।
সভায় তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জহির আহমেদ, ট্রাস্টি এডভোকেট দীপংকর (পিন্টু), হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের তিন পার্বত্য জেলা এবং কক্সবাজার জেলা অঞ্চলের ট্রাস্টি প্রিয়োতোষ শর্মা চন্দন, প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের পরিচালক মো. শাখাওয়াত হোসেন ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ