Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গত ৪৮ ঘণ্টায় ১২ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে ঝিনাইদহ ও যশোরে ২ জন করে এবং কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নাটোর, দিনাজপুর, ফুলপুর(ময়মনসিংহ), নড়াইল, গোপালগঞ্জ, সাতক্ষীরায় একজন করে। আহত হয়েছেন ৪ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
দিনাজপুর : দিনাজপুর চিরিরবন্দরে বালুবাহী ট্রাক্টরের সাথে ও বাইসাইকেল মুখোমুখি সংঘর্ষের ঘটনায় বাইসাইকেল আরোহী সলিম উদ্দিন (৬৬) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার ঘুঘড়াতুলি মোড়ে এই সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত সলিমউদ্দীন উপজেলার নানধাইল গ্রামের বাসিন্দা।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় যাত্রীবাহী বাসচাপায় মাইনুদ্দিন (৩৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে পাকুন্দিয়া পৌরসভার শ্রীরামদি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাইনুদ্দিন উপজেলার চরফরাদী ইউনিয়নের চরপাড়াতলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে।
স্থানীয়রা জানান, শ্রীরামদি গ্রামে বোনের বাড়িতে বেড়াতে আসেন ব্যবসায়ী মাইনুদ্দিন। দুপুর আড়াইটার দিকে রাস্তা পারাপারের সময় ঢাকা থেকে কিশোরগঞ্জগামী অনন্যা পরিবহনের দ্রæতগামী একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী পাকুন্দিয়া বাজারে অনন্যা ক্লাসিক পরিবহনের একটি বাস ভাঙচুর করেছে।
টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইলে ট্রাক ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে বাদশা মিয়া (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত রোববার (২১ এপ্রিল) সকালে সাগরদিঘী-সখীপুর সড়কের পল্টনপাড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বাদশা মিয়া উপজেলার রসুলপুর ইউনিয়নের শালিয়াবহ গ্রামের মৃত জবান আলীর ছেলে।
ঝিনাইদহ : ঝিনাইদহ সদর ও শৈলকুপায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। ঝিনাইদহ সদর উপজেলার আমেরচারা এলাকায় সড়ক দুর্ঘটনায় শাহিনুর ইসলাম লিখন (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। গত রোববার রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত লিখন সদর উপজেলার কাশিপুর গ্রামের স্কুলশিক্ষক মতলেবুর রহমানের ছেলে ও ঝিনাইদহ সাব রেজিস্ট্রি অফিসের কর্মচারী। এছাড়া ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকের ধাক্কায় দবির উদ্দিন (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত দবির উদ্দিন একজন পেঁয়াজ ব্যবসায়ী ও উপজেলার বেড়বাড়ি গ্রামের মুক্তিযোদ্ধা আলীর ছেলে।
যশোর : যশোরের বাঘারপাড়া ও মণিরামপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও একজন আহত হয়েছেন। বাঘারপাড়ায় মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুজন হতাহত হয়েছেন। নিহত ব্যক্তির পরিচয় মেলেনি। তিনি (৪৫) সাদা ফুলহাতা শার্ট ও নেভি ব্ল প্যান্ট পরিহিত ছিলেন। আহত ব্যবসায়ী মুরাদের (৩৫) অবস্থা আশঙ্কাজনক। আহত মুরাদ যশোরের বাঘারপাড়া উপজেলার জামদিয়া ইউনিয়নের আমুরিয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। গত রোববার সকাল ১০ টার দিকে যশোরের ধলগা-বসুন্দিয়া বাইপাস সড়কের কাবিলপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
এদিকে, মণিরামপুরে বাসের ধাক্কায় সাইকেলচালক এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। যশোর-চুকনগর সড়কের মোহনপুর বটতলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালে এসে স্বজনরা নিহতের লাশ শনাক্ত করেন। নিহত হাতেম আলী উপজেলার কাশিপুর গ্রামের মৃত জামির আলী গাজীর ছেলে।
নাটোর : নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়ায় ট্রাকচাপায় লিটন হোসেন (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত রোববার সকাল সাড়ে ১০টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লিটন উপজেলার ভবানীপুর গ্রামের দুদু মিয়ার ছেলে।
সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় চা বিক্রেতা আব্দুস সাত্তার (৪০) নিহত হয়েছে। গত শনিবার রাতে কলারোয়া সদরের ইউরিকা তেল পাম্প সংলগ্ন হিমালয় রবফ কলের সামনে এ দুর্ঘটনা ঘটে। পরে ট্রাক চালককে গণধোলাই দিয়েছে স্থানীয় জনতা। নিহত আব্দুস সাত্তার উপজেলা পৌর সদরের তুলসীডাঙ্গার মাঠ গ্রামের শেখ আবুল হোসেনের ছেলে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে ট্রলি উল্টে ট্রলির নীচে চাপা পড়ে চালক হাসান মোল্লা (২০) নিহত হয়েছেন। রোববার বিকালে খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। গত রোববার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলার সিঙ্গিপাড়া গ্রামে মাটি টানা একটি ট্রলি উল্টে নীচে চাপা পড়ে চালক হাসান মোল্লা মারাত্মক আহত হন। নিহত হাসান মোল্লা গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ি গ্রামের বদিয়ার মোল্লার ছেলে।
নড়াইল : নড়াইলের পল্লীতে ঝড়ের মধ্যে মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফেরার সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে পাপ্পু (১৬) নামে কিশোর নিহত হয়েছে।গত রোববার রাত ৮টার দিকে নড়াইল-গড়েরহাট সড়কের গড়েরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মাইজপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান জানান, পাপ্পু স্থানীয় মাইজপাড়া বাজারের একটি ডেকোরেটরের দোকানে কাজ করতো।
ফুলপুর(ময়মনসিংহ) : ময়মনসিংহের ফুলপুরে সড়ক দুর্ঘটনায় আহত কৃষক মন্তাজ আলী (৬০) চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার মারা গেছেন। ফুলপুর থানার সেকেন্ড অফিসার এসআই সুমন জানান, এ ব্যাপারে থানায় মামলা করার প্রস্তুতি চলছে। এ ঘটনায় চালক আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২১ অক্টোবর, ২০১৯
২০ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন