Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

চট্টগ্রামে গোলাগুলিতে সন্ত্রাসী নিহত : ৬ পুলিশ আহত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

নগরীতে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলিতে এক সন্ত্রাসী নিহত এবং ছয় পুলিশ আহত হয়েছেন। গতকাল সোমবার বিকেলে আছদগঞ্জ শুটকিপট্টি কলাবাগিচা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মোঃ ওয়াসিম পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে আছদগঞ্জসহ আশপাশের এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও ভূমি দখলের অভিযোগ রয়েছে। খুন, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ১৪টি মামলা রয়েছে ওয়াসিমের বিরুদ্ধে।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, এ ঘটনার পর ওই এলাকা থেকে তার সহযোগী সাজ্জাদ ওরফে রাজুকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, বিকেলে শুটকিপট্টি কলাবাগিচা এলাকায় পুলিশ অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসী ও তাদের সহযোগীরা পুলিশের উপর হামলা চালায়। এ সময় পুলিশও পাল্টা হামলা চালালে দুই পক্ষের গোলাগুলিতে সন্ত্রাসী ওয়াসিম গুলিবিদ্ধ হয়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সন্ধ্যায় সেখানে সে মারা যায়। তার বাম হাঁটুতে গুলি লেগেছিল। আহত ছয় পুলিশ সদস্যের মধ্যে এএসআই সুকুমার, আরেফীন, মাহাবুব, কনস্টেবল সালাউদ্দিন, জাকির ও শাহজাহানকেও চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে।
অভিযানের বর্ণনা দিয়ে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জানান, শুটকিপট্টির যেখানে গোলাগুলির ঘটনা ঘটেছে সেখানে ওয়াসিম ও তার সহযোগীরা খাল দখল করে ঘর তৈরি করেছে, যেটি তারা আস্তানা হিসেবে ব্যবহার করে। থানা পুলিশের একটি দল বিকালে তালিকাভুক্ত সন্ত্রাসী ওয়াসিম ও তার সহযোগী পারভেজ ও তার ভাই রিয়াজকে ধরতে ওই আস্তানায় যায়। কলাবাগিচার ওই আস্তানায় পুলিশ পৌঁছানোর পর তাদেরকে লক্ষ্য করে ওয়াসিম ও তার সহযোগীরা গুলি ও ইট-পাটকেল ছুঁড়তে শুরু করে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে পারভেজ, অনিক ও তাদের সহযোগীরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় ওয়াসিমকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ