Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

গরিলার সাথে সেলফি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ভালো সেলফি তোলার জন্য কী চাই? চাই একটা পারফেক্ট ফ্রেম আর ভালো সাবজেক্ট। তবে গরিলাও যে অসাধারণ সেলফির সাবজেক্ট হতে পারে তা দেখিয়ে দিলেন কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্কের রেঞ্জার। দুই গরিলার সঙ্গে তোলা তার সেলফি এখন ভাইরাল হয়ে সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়েছে।
কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্কের রেঞ্জার ম্যাথিউ শামাভু গরিলার চোরাশিকারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই কাজ করছেন। এই কাজে যুক্ত থাকতে থাকতে তার সঙ্গে গরিলাদেরও যে বিশ্বাসের বন্ধন গড়ে উঠেছে তা তাদের সেলফি দেখলেই বোঝা যায়। রীতিমত পোজ দিয়ে শামাভুর সঙ্গে সেলফি তুলেছে দুই গরিলা।
ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের স্বীকৃতি পেয়েছে ভিরুঙ্গা ন্যাশনাল পার্ক। কিন্তু সে দেশের সাম্প্রতিক সেনা বিদ্রোহের কারণে বেড়েছে চোরাশিকারিদের রমরমা। ভিরুঙ্গার গরিলাদের বাঁচাতে তৈরি হয়েছে অ্যান্টি-পোচার গ্রæপ। জঙ্গল কমে আসা এবং চোরাশিকারের কারণে উদ্বেগজনক ভাবে কমে এসেছে গরিলার সংখ্যা। সূত্র: ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন