Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে উদযাপন করা হয়েছে বাংলা বর্ষবরণ। এ ঊপলক্ষে গত শনিবার দিনব্যাপী কনস্যুলেট প্রাঙ্গনে আয়োজন করা হয় বৈশাখী মেলা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। মেলায় ছিল গ্রামবাংলা সংস্কৃতি ঐতিহ্যের নানা রকম খেলাধুলা এবং মুখরোচক-লোভনীয় হরেক রকম পিঠার অপ‚র্ব সমাহার। প্রবাসীদের ব্যাপক উপস্থিতি যেন পরিণত হয় এক টুকরো বাংলাদেশ। মেলা উদ্বোধন করেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান। পরে উপস্থিত হয়ে মেলা পরিদর্শন শেষে আয়োজক ও প্রবাসীদের ধন্যবাদ জানান আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদ‚ত মোহাম্মদ ইমরান। মেলায় উপস্থিত ছিলেন কনস্যুলেটের কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক ও প্রবাসী বাংলাদেশি বিভিন্ন কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গগণ।
মেলায় ৩৫টি স্টল অংশ নেয়। এতে দেশীয় সংস্কৃতি ঐতিহ্যের নানা রকম পণ্যের পসরা সাজা্েনা হয় স্টলগুলোতে। শিল্পীদের মনমাতানো দেশীয় সঙ্গীত, নৃত্য পরিবেশন আর দর্শকদের করতালিতে আনন্দ মুখর হয়ে ওঠে পুরো অনুষ্ঠানটি। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ