Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

রাজস্থানকে উড়িয়ে শীর্ষে দিল্লি

পান্তের ঝড়ো ফিফটিতে ম্লান রাহানের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ১:০৭ এএম | আপডেট : ১:৪০ পিএম, ২৩ এপ্রিল, ২০১৯

অধিনায়কত্ব হারানোর পর দারুণ সেঞ্চুরি পেলেন আজিঙ্কা রাহানে। তবু তার দল রাজস্থান জিততে পারেনি। ঋষভ পান্তের ঝড়ো হাফসেঞ্চুরিতে জয় নিয়ে মাঠ ছেড়েছে দিল্লি ক্যাপিটালস। সোমবার আইপিএলের একমাত্র খেলায় রাজস্থানকে ৬ উইকেটে হারিয়েছে দিল্লি।

জয়পুরে রাহানের সেঞ্চুরির সঙ্গে স্টিভেন স্মিথের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে রাজস্থান স্কোরে জমা করেছিল ৬ উইকেটে ১৯১ রান। কঠিন এই লক্ষ্যটাও দিল্লি পান্ত ও শিখর ধাওয়ানের ঝড়ো হাফসেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে ৪ বল আগেই পেরিয়ে গেছে।

ব্যাটিংয়ে দারুণ একটি দিন পার করেছেন রাহানে। এই ওপেনারকে আউট করতে পারেননি দিল্লির বোলাররা। ওপেনিংয়ে নেমে ৬৩ বলে হার না মানা ১০৫ অসাধারণ ইনিংস খেলে মাঠ ছাড়েন দুই দিন আগে অধিনায়কত্ব হারানো রাহানে। ঝড়ো ইনিংসটি তিনি সাজান ১১ চার ও ৩ ছক্কায়।

তার কাছ থেকেই রাজস্থানের নেতৃত্ব পাওয়া স্মিথও ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন। ৩২ বলে ৮ বাউন্ডারিতে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান খেলেন ৫০ রানের ইনিংস। শেষ দিকে স্টুয়ার্ট বিনির ১৩ বলে ১৯ রানের ইনিংসে রাজস্থান করে ১৯১ রান।

দিল্লির সবচেয়ে সফল বোলার কাগিসো রাবাদা। দক্ষিণ আফ্রিকান পেসার ৩৭ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট।

কঠিন লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু পায় দিল্লি। দুই ওপেনার পৃথ্বি শ ও শিখর ধাওয়ান যোগ করেন ৭২ রান। ধাওয়ান ২৭ বলে ৮ চার ও ২ ছক্কায় করেন ৫৪ রান। আর পৃথ্বি ৩৯ বলে ৪ বাউন্ডারি ও এক ছক্কায় করেন ৪২ রান।

তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে দিল্লিকে জয় এনে দেন পান্ত। এই উইকেটরক্ষক ৩৬ বলে হার না মানা ৭৮ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে ছাড়েন মাঠ। ম্যাচ জেতানো ইনিংসটি তিনি সাজান ৬ চার ও ৪ ছক্কায়।

রাজস্থানের শ্রেয়াস গোপাল ৪৭ রান খরচায় পেয়েছেন ২ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন