Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

বার্নলির কাছে পয়েন্ট হারাল চেলসি

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ৩:২৩ এএম | আপডেট : ৯:৪৬ পিএম, ২৩ এপ্রিল, ২০১৯

ম্যাচের বয়স ২৪ মিনিট না হতেই স্কোরবোর্ডে জমা চার গোল! বাকি সময়ে বলের দখল রেখে একের পর এক আক্রমণ করেও জালের দেখা পেল না চেলসি। দারুণ রক্ষণে প্রতিপক্ষের ডেরা থেকে মূল্যবান এক পয়েন্ট নিয়ে ফিরল বার্নলি।

সোমবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ ড্র হয়। অক্টোবরে লিগের প্রথম দেখায় বার্নলির মাঠে ৪-০ গোলে জিতেছিল চেলসি।

এক পয়েন্ট নিয়ে মাউরিসিও সারির দল শীর্ষ চারে ফিরেছে ঠিকই, কিন্তু তালিকার নিচের সারির দলের কাছে লিগের গুরুত্বপূর্ণ সময়ে মূল্যবান দুই পয়েন্ট হারিয়ে শীর্ষ চারে টিকে থাকা কঠিন করে তুলেছে চেলসি।

এই নিয়ে লিগে টানা দুই ম্যাচ হারল তারা। গত সপ্তাহে লিভারপুলের মাঠে ২-০ গোলে হেরেছিল সাররির শিষ্যরা।

আগের রাউন্ডে শীর্ষ চারের লড়াইয়ে থাকা টটেনহাম হটস্পার, আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড হেরে যাওয়ায় এদিন জিতে পয়েন্ট তালিকান শীর্ষ চারে নিজেদের জায়গা সুসংহত করার সুযোগ ছিল চেলসির সামনে।

অষ্টম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে পারেনি চেলসির রক্ষণ। অরক্ষিত জায়গায় বল পেয়ে দারুণ ভলিতে জেফ হেনড্রিকের গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা।

এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি সফরকারীদের। ছয় মিনিটের ব্যবধানে উল্টো লিড নেয় চেলসি। দ্বাদশ মিনিটে বল নিয়ে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে এন’গলো কন্তেকে বল বাড়ান এডেন হ্যাজার্ড। সরাসরি শটে স্কোরবোর্ডে সমতা আনেন ফরাসি মিডফিল্ডার।

দুই মিনিট পর সেসার আজপিলিকুয়েতার কাছ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে জোরালো শটে ‘ব্লুজ’ খ্যাত দলকে এগিয়ে নেন গঞ্জালো হিগুয়েইন।

দশ মিনিটের মাথায় ক্রিস উডের হেডে বাড়ানো বল ডি বক্সের সামনে পেয়ে প্লেসিং শটে বার্নলিকে সমতায় ফেরান অ্যাশলি বার্নস।

বাকি সময়ে অধিকাংশ সময় বলের দখল রেখে আক্রমণে গেলেও জালের দেখা পায়নি চেলসি। ৭৬ শতাংশ বলের দখল রেখে লক্ষ্যে নয়বার শট নেয় তারা। অন্যদিকে বার্নলি লক্ষ্যে শট রাখতে পারে তিনটি। মূল্যবান এই পয়েন্টে বার্নলির অবনমন শঙ্কা অনেকটাই কেটে গেল।

৩৫ ম্যাচে ২০ জয় ও ৮ পরাজয়ে ৬৭ পয়েন্ট চেলসির। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তালিকার ১৫ নম্বরে বার্নলি।

৩৪ ম্যাচে চেলসির সমান ৬৭ পয়েন্ট নিয়ে গোলে ব্যবধানে এগিয়ে তিনে টটেনহাম হটস্পার। সমান ম্যাচে এক পয়েন্ট পিছিয়ে পাঁচে নেমে গেছে আর্সেনাল। ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে থাকার লড়াইয়ে টিকে আছে ম্যানচেস্টার ইউনাইটেডও।

৩৫ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে সবার উপরে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ২ পয়েন্টে পিছিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ