Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে কক্সবাজার জেলা প্রশাসন কঠোর অবস্থানে

বিশেষ সংবাদদাতা কক্সবাজার থেকে | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ৪:২৬ পিএম

আসন্ন পবিত্র মাহে রমজানে কক্সবাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার ব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসন কঠোর অবস্থান গ্রহণ করেছে। এ উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ কমিটির এক সভা জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হয়।

সভায় পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, প্রত্যেক দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করা, নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা সহ বিভিন্ন জন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

মাঠ পর্যায়ে খবর নিয়ে জানাগেছে, কিছু কিছু ব্যবসায়ী রমজান মাস আসার আগেই নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়াতে শুরু করেছে। কক্সবাজার জেলা প্রশাসন বিষয়টি নজরে নিয়ে অভিযান শুরু করে।
ইতোমধ্যে কক্সবাজার শহর, উখিয়া, টেকনাফ ও চকরিয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে লোভী ব্যবসায়ীদের জরিমানা ও শাস্তি দেয়া হয়েছে।

শবে বরাত উপলক্ষে কক্সবাজার শহর, উখিয়া ও চকরিয়ার গোস্তের দোকান গুলোতে অতিরিক্ত দামে গোস্ত বিক্রি করায় বিক্রেতাদের জরিমানা করা হয়। রমজানে নির্ধারিত মূল্যে গোস্ত বিক্রির জন্য তাদের সতর্ক করা হয়।

এ সময় মোবাইল কোর্টে নেতৃত্ব দেন উখিয়ার ইউএনও নিকারুজ্জামান চৌধুরী, চকরিয়ার ইউএনও নুরুদ্দিন মুহাম্মাদ শিবলী নোমান ও
কক্সবাজার শহরে জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিষ্ট্রট। এই অভিযানে ২১ জন গোস্ত ব্যবসায়ীকে জরিমানা করা হয়। অন্যন্যদের সতর্ক করা হয়।

এদিকে ভোক্তা অধিকার কর্মী ও সচেতন মহল, পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য স্থিতিশীল রাখার পাশাপাশি দ্রব্যের ওজন নিয়ন্ত্রণ, রাস্তা-ঘাটে খোলা ইফতারি বিক্রি ও অস্ব্যাস্থকর পরিবেশে ইফতারি বিক্রি বন্ধ করাসহ রমজানের পবিত্রতা রক্ষায় জেলা প্রশাসনের মনিটরিং সেলের নজরদারী ও অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন।

রমজানের পবিত্রতা রক্ষা ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি দিয়েছেন অসামাজিক কার্যকলাপ কমিটি।
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি সব ধরণের অসামাজিক কার্যকলাপ ও অশ্লীল গান বাজনা বন্ধরাখার জন্য তারা দাবি জানান।
এসময় উপস্থিত ছিলেন ডা মুহাম্মাদ আমীন, সাবেক পৌর কাউন্সলার আবু জাফর ছিদ্দিকীী, সাবেক পৌর কাউন্সিলর মনছুর আলম ও আমিনুল ইসলাম হাসান প্রমূখ্য কমিটির নেতৃবৃন্দ।
এব্যাপার কক্সবাজার জেলা প্রশাসক মো কামাল হোসন বলেন, রমজান মাসের পবিত্রতা রক্ষায় জেলা প্রশাসনের মনিটরিং সেল কঠোরভাবে নজরদারি রাখবে। কেউ অনিয়ম করলে তাকে শাস্তি পেতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্রব্যমূল্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ