Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

সুইজারল্যান্ডে তুর্কি দূতাবাসে বোমা হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ৫:২০ পিএম

সুইজারল্যান্ডের তুর্কি দূতাবাসে আবারও হামলার ঘটনা ঘটেছে। সোমবার জুরিখে অবস্থিত এই দূতাবাস লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এ নিয়ে গত আড়াই বছরে জুরিখের এই তুর্কি দূতাবাসে ছয় দফা হামলা হয়েছে। খবর আনাদলু ও ডেইলি সাবাহ।

জুরিখে নিযুক্ত তুর্কি কনসাল আসিয়ে নূরকান ইপেকসি জানান, দুর্বৃত্তদের চালানো এ হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে ভবনটিকে লক্ষ্য করে এর আগেও হামলা হয়েছিল।

সোমবার চালানো আকস্মিক এ হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে এ হামলায় সন্দেহভাজন হিসেবে ১৭,১৮ ও ১৯ বছর বয়সী তিন তরুণকে আটক করেছে সুইস পুলিশ। তাদের সম্পর্কে বিস্তারিত জানায়নি তারা।

২০১৭ সালের মে মাসে এক ধরনের সামরিক টুপি পরে কনস্যুলেট ভবনে হামলা চালায় একদল দুর্বৃত্ত। ওই ভবন এবং তার পার্শবর্তী একটি বাস স্টপে তারা ‘কিল এরদোয়ান’ লেখা পোস্টার মেরে চলে যায়। ২০১৮ সালের জানুয়ারিতে কনস্যুলেটের একটি গাড়ি অগ্নিসংযোগের শিকার হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ