Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে শপথ স্থগিত

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ৫:৪৯ পিএম

টেকনাফ উপজেলা পরিষদের গত ২৪ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে ভাইস চেয়ারম্যান
পদে নির্বাচিত মাওলানা ফেরদৌস আহমেদ এর শপথ স্থগিত ঘোষণা করেছে
আদালত।
আগামী ৬ মে পর্যন্ত স্থগিত ঘোষনা করে ভোট পূণগণনার জন্য ব্যালটপেপারসহ ঘানিব্যাগ ও আনুসঙ্গিক সকল কাগজপত্র নির্বাচনী ট্রাইব্যুনালে তলব করা
হয়েছে।
মঙ্গলবার (২৩ এপ্রিল) কক্সবাজার নির্বাচনী ট্রাইব্যুনাল-১ ও যুগ্মজেলা ও
দায়রা জজ-১ এর আদালতে দায়ের করা এক নির্বাচনী মামলায় বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন এ আদেশ দেন।
টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও হেরে যাওয়া ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন বাদী হয়ে ০১/২০১৯ নম্বর নির্বাচনী মামলাটি দায়ের করেন।
বিষয়টি আজ কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি, অতিরিক্ত জিপি ও বাদী পক্ষের প্রধান আইনজীবী এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন সিবিএনকে নিশ্চিত করেছেন।
মামলায় ভাইস চেয়ারম্যান পদের ভোট পূণগননা ও পূণগননা শেষ না হওয়া পর্যন্ত এপদে শপথ স্থগিত চাওয়া হয়েছে।

মাওলানা ফেরদৌস আহমদ জমিরী (তালা) ১৮ হাজার ৩৬৮ ভোট পেয়ে টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী মওলবী রফিক উদ্দিন (মাইক) পান ১৭ হাজার ১১৭ ভোট।

এদিকে আগামী ২৫ এপ্রিল বৃহস্পতিবার টেকনাফসহ কক্সবাজার জেলার ৭ টি উপজেলার ২০ জন নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানের শপথ হওয়ার কথা রয়েছে।
কুতুবদিয়া উপজেলার সব পদে ও চকরিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পদের গেজেট না হওয়ায় পরে শপথ হওয়ার কথা রয়েছে।

এবিষয়ে জানতে চাইলে নির্বাচিত ভাইস চেয়ারম্যান বিশিষ্ট আলেমে দ্বীন ও উপাধ্যক্ষ মাওলানা ফেরদৌস আহমদ জমিরী বলেন, নির্বাচনে পরাজিত পক্ষ তাঁর বিজয় ছিনিয়ে নিতে ষড়যন্ত্র করছে। তিনি বলেন, জনগণ আমাকে ভোট দিয়েছেন। কোন ষরযন্ত্র টিকবেনা ইনশা আল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন