Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ০২ ভাদ্র ১৪২৬, ১৫ যিলহজ ১৪৪০ হিজরী।

নারায়ণগঞ্জে শিশু ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন কারাদন্ড

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ৭:৫৫ পিএম

নারায়ণগঞ্জে দশ বছরের এক স্কুল ছাত্রীকে ধর্ষণের মামলায় ফাইজুর রহমান সুমন নামে এক ব্যক্তিতে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দীন এ রায় ঘোষণা করেন। রায়ে ধর্ষককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ আদায় করে ধর্ষিত শিশুটি প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। দন্ডিত ফাইজুর রহমান সুমন নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার ভাওয়ালিয়াপাড়া এলাকার হাবিবুর রহমানের ছেলে।
সংশি¬ষ্ট আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট রাকিব উদ্দীন রকিব বলেন, দন্ডিত আসামী ধর্ষিত শিশুটির বড় ভাইয়ের বন্ধু। পূর্ব পরিচয়ের সুযোগে সুমন বন্ধুর বাড়িতে যাওয়া আসার সুযোগে বন্ধুর ছোট বোন চতুর্থ শ্রেণির ছাত্রীকে (ঘটনার সময় চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল) পরিবারের সবার অজান্তে বেশ কয়েকবার ধর্ষণ করে। সর্বশেষ ২০১৩ সালের ২২ মে সন্ধ্যায় ধর্ষিতাদের বাড়িতে এসে টিভি দেখে পুনরায় ধর্ষণের চেষ্টা করলে শিশুটির চিৎকারে পরিবারের লোকজন এসে সুমনকে হাতে নাতে ধরে ফেলে। পরে শিশুটি সুমনের কর্মকান্ড সর্ম্পকে তার পরিবারের সদস্যদের জানায়। ওই ঘটনায় শিশুটির বাবা রূপগঞ্জ থানায় মামলা দায়ের করে।
মামলায় বাদীর পক্ষে ৮ জন সাক্ষ্য দিয়েছেন এবং আসামী পক্ষে সাফাই সাক্ষী দিয়েছেন তিনজন। সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আদালত আসামী ফাইজুর রহমান সুমনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড

৬ এপ্রিল, ২০১৮
১০ নভেম্বর, ২০১৬
৬ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ