Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

সাউথ আফ্রিকায় এক সাপ্তাহে ৪ বাংলাদেশী খুন

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৯, ৮:০২ পিএম


সাউথ আফ্রিকায় গত এক সাপ্তাহে ৪ বাংলাদেশী খুন হওয়ায় উদ্বেগ উৎকন্ঠা বেড়ছে প্রবাসী কমিউনিটিতে।

আজ মঙ্গলবার সকালে ও গতকাল সোমবার রাতে পৃথক দুটি ডাকাতির ঘটনায় ডাকাতের গুলিতে খুন হয়েছেন ২ জন বাংলাদেশী । সাউথ আফ্রিকার জোহানেসবার্গ ও ফ্রী স্ট্রেইট প্রভিন্সে পৃথক খুনের এই ঘটনা দুটি সংঘটিত হয়েছে বলে জানাগেছে।

গতকাল রাতে ফ্রী স্ট্রেইটে প্রভিন্সের বেলফন্টিন এলাকায় জয়নাল আবেদীন নামে একজন বাংলাদেশী ব্যবসায়ী খুন করেছে ডাকাতরা।
নিহত জয়নাল আবেদীনের বাড়ি সিলেটের গোপালগঞ্জে।

অপর ঘটনায় আজ (মঙ্গলবার) সকালে জোহানেসবার্গের লেনাসিয়াতে ডাকাতের গুলিতে মুহাম্মাদ ফিরোজ (শিমুল) নামে আরেকজন বাংলাদেশী খুন হয়েছেন।

নিহত ফিরোজ লেনেসিয়ার একটি শপিং মলের ব্যাংকে টাকা জমা দিতে যাওয়ার সময় কয়েজন অজ্ঞাত বন্দুকধারী তাকে লক্ষ্য করে গুলি করে টাকা নিয়ে নিয়ে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন ফিরোজকে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত্য ঘোষণা করে। নিহত মুহাম্মদ ফিরোজ টাঙ্গাইল জেলার মির্জা পুর থানার হুমায়ূন কবিরের ছেলে।

উল্লেখ্য, এ নিয়ে গত এক সাপ্তাহে ৪ বাংলাদেশী খুন হল সাউথ আফ্রিকায়। সম্প্রতি এভাবে ডাকাতি খুনের ঘটনা বেড়ে যাওয়া বাংলাদেশীসহ প্রবাসী কমিউনিটিতে উদ্বেগ উৎকন্ঠা বেড়ছে বলে জানাগেছে।
এই সংবাদটি নিশ্চিত করেছেন জোহানেসবার্গে অবস্থানকারী সংবাদকর্মী শওকত বিন আশরাফ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন