Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পদ নেই তবুও নিয়োগ বিজ্ঞপ্তি!

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

রংপুরের পীরগাছায় একটি বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক থাকা সত্তে¡ও ওই পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এ ঘটনায় ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করেছেন খোদ ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও শিক্ষকরা। উপজেলার পাঠক শিকড় বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক নিয়োগের জন্য গত ১২ এপ্রিল একটি দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সাধারণত শিক্ষক নিয়োগের বিষয়ে ম্যানেজিং কমিটির সিদ্ধান্তক্রমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র রায় কারও সঙ্গে আলোচনা ছাড়াই ওই পদে শিক্ষক কর্মরত থাকা সত্তে¡ও গোপনে এ নিয়োগ বিজ্ঞপ্তি দেন। 

এর আগে প্রধান শিক্ষক বিধান চন্দ্র রায় ম্যানেজিং কমিটিকে না জানিয়ে কম্পিউটার বিষয়ে বিপুল চন্দ্র বর্ম্মন নামে একজনকে সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ দেন। সর্বশেষ এমপিওর তালিকা দেখে নিয়োগের বিষয়টি নজরে আসে ম্যানেজিং কমিটির সভাপতিসহ সকলের। যার ইনডেক্স নং ১১৪৪০৭৬। অবৈধ ভাবে নিয়োগ হওয়ায় ওই শিক্ষকের বেতন ভাতা বন্ধ রয়েছে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এমদাদুল হক বলেন, প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটি ছাড়াই অবৈধ ভাবে একজন শিক্ষক নিয়োগ দিয়েছেন। আমি সংশ্লিষ্ট একাধিক দপ্তরে তিন মাস আগে অভিযোগ করেছি। কিন্তু কর্তৃপক্ষ এখনও অভিযোগের তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করেনি।
এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ সুজা মিয়া বলেন, অবৈধ ভাবে নিয়োগের অভিযোগে কম্পিউটার বিষয়ের শিক্ষকের বেতন বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন