Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

কোরআন অবমাননার অভিযোগে সেফাতউল্লাহর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ফেসবুকে লাইভে পবিত্র আল কোরআন অবমাননার অভিযোগে আলোচিত-সমালোচিত সেফাতউল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা করেছেন এক আইনজীবী। গতকাল মঙ্গলবার ঢাকা বারের আইনজীবী আলীম আল রাজী জীবন এই মামলা করেন। মামলার আইনজীবী ওয়াকিলুর রহমান জানান, বিচারক আস্ সামস জগলুল হোসেন শুনানি শেষে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন।
ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা ওই মামলার আবেদনে বলা হয় গত ৯ এপ্রিল বাদী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র আল কোরআন নিয়ে অবমননাকারী মন্তব্য করে ও মোহাম্মদ (স.) সম্পর্কে কুরুচিপূর্ণ এবং অশ্লীল মন্তব্যে করেছেন। যা বাদীসহ মুসলিম জাহানের ধর্মীয় বিশ্বাসের ওপর আঘাত করেছে। লাইভটি ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে।
এছাড়া এ আসামি একইভাবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় লাইভে এসে কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমণাত্মক ও অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কেও নানা কুরুচিপূর্ণ ভাষায় কটূক্তি করেন।
মামলায় এ আসামির ফেসবুক অ্যাকাউন্ট বন্ধসহ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন বাদী।
জানা গেছে, ছোটবেলা থেকেই সেফুদা উন্মাদ ও বাবার ত্যাজ্যপুত্র। ২৫ বছর আগে তাকে ত্যাজ্যপুত্র ঘোষণা করেন তার বাবা হাজী আলী আকবর। তিনি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ১৩নং সূচিপাড়া উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ড চেড়িয়ারা গ্রামের মৃত হাজী আলী আকবরের ছেলে। তার বাবা তিনটি বিয়ে করেন। সবঘর মিলে সেফুদার ভাই বোন ১৫ জনের অধিক। তার মধ্যে সেফুদার আপন ভাই-বোনের সংখ্যা আটজন। তবে কারো সাথে তার সম্পর্ক নেই। পারিবারিক জীবনে সেফুদার এক সন্তান রয়েছে। তিনি ইংল্যান্ডে থাকেন। তার স্ত্রী থাকেন ঢাকায়। প্রায় ২২ বছর আগে সেফুদা অস্ট্রিয়ার ভিয়েনায় চলে যান।



 

Show all comments
  • Maruf Gcap ২৪ এপ্রিল, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    অরে ওয়াসার পানি দিয়া শরবত বানায়া টানা ৩ মাস সকালে খালি পেটে খাওয়ানো দরকার
    Total Reply(0) Reply
  • Soumen Biswas ২৪ এপ্রিল, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    পাগলরে নিয়া কেন পড়ছেন ভাই?? এগুলারে ignore করেন।।
    Total Reply(0) Reply
  • MD Nuruzzaman Sumon ২৪ এপ্রিল, ২০১৯, ১:৪৬ এএম says : 0
    Manush ekhono keno oke sefatullah bole dakteche? Se to nastik.
    Total Reply(0) Reply
  • Md Shohag Matubbor ২৪ এপ্রিল, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    অবাক লাগে একজন মানুষ কে নিয়ে কটউকতি করলে মামলা দেয়ার হিরিক লাগে আর এই কুকুর টায় তো পুরা মুসলিম জাতির অপমান করছে এখোন বরো বরো আলেমরা কই এইটা চোখেদেখেন না
    Total Reply(0) Reply
  • Mohammad E Khan ২৪ এপ্রিল, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    ঠিক বুজলাম না তদন্থ করার কি আছে ভুল করসে তার একটা শিক্ষা হওয়া দরকার তার জন্য এত কিসের তদন্থ .
    Total Reply(0) Reply
  • Mominur Rahman ২৪ এপ্রিল, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    সৌদি আরব, পাকিস্তানসহ অন্যান্ন কোন মুসলিম দেশ কি এই বিষয়ে কোন ব্রিফ দিয়েছে?
    Total Reply(0) Reply
  • Tofazzal ২৪ এপ্রিল, ২০১৯, ১১:৩৮ এএম says : 0
    বড় বড় আলেমেরা কই,খুব তো মাহফিলে শোনা যায়
    Total Reply(0) Reply
  • Ivan Hussain ২৪ এপ্রিল, ২০১৯, ১১:৩৩ এএম says : 0
    সেফুদার মত হাজার হাজার কোরান অবমাননাকারী, আল্লাহ্‌ এবং রাসূল (সাঃ)-এর বিরুদ্ধে কুৎসাকারী, ইসলাম বিদ্বেষী এই বাংলাদেশেই আছে। তাদের বিরুদ্ধে কয়টা মামলা হয়? অসাম্প্রদায়িকতা, ধর্মনিরপেক্ষতা, ধর্মীয় স্বাধীনতা, বাক প্রকাশের স্বাধীনতা ইত্যাদি বলে তো তাদেরকে ছেড়ে দেয়া হয়; কেন? নাকি তারা আওয়ামী লীগ করে বলে সব কিছু মাফ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন

৩১ মে, ২০১৯
১০ মে, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ