Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

সুইডিশ সুন্দরী মালয়েশীয় যুবরাজের স্ত্রী হলেন

ডেইলি মেল | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মালয়েশিয়ার যুবরাজ টেংকু মুহাম্মদ ফয়েজ পেট্রার বয়স ৪৫ বছর। তিনি ৩২ বছরের সুইডিশ সুন্দরী লুইজি জোহানসনকে বিয়ে করেছেন। টেংকু হলেন কোনো বিদেশি নাগরিককে বিয়ে করা সর্বশেষ মালয়েশীয় রাজপরিবার সদস্য। গত ১৯ এপ্রিল শুক্রবার মালয়েশিয়ায় এ বিয়ে অনুষ্ঠিত হয়।
১৮৪০- এর দশকে কেলানতানের সুলতানের সরকারি বাসভবন হিসেবে নির্মিত ইসতানা বালাই বেসার প্রাসাদে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। ৩শ’ অতিথি এতে উপস্থিত ছিলেন। কেলানতান শারিয়া আদালতের প্রধান বিচারক দাতুক দাউদ মোহাম্মদ এই বিয়ে সম্পন্ন করেন।
লুইজি সুইডেনের মিলোবি থেকে স্নাতক শিশু পরিচর্যা সহকারিণী হিসেবে ইংল্যান্ডে আসেন। সেখানেই যুবরাজের সাথে তার পরিচয় হয়। যুবরাজ সে সময় ইংল্যান্ডে পড়াশোনা করছিলেন। তাদের মধ্যে সাক্ষাতের সঠিক বছরটির উল্লেখ করা হয়নি।
গত বছরের নভেম্বরে টেংকু মুহাম্মদ ফয়েজ পেত্রার ভাই সুলতান মুহাম্মদ (৪৯) সাবেক মিস মস্কো ও গ্ল্যামার মডেল ওকসানা ভোভেদিনাকে (২৫) বিয়ে করেন। আর বিয়ের খবর প্রকাশিত হওয়ার পর সুলতান মুহাম্মদ তিন মাস আগে তার সিংহাসন হারান।
২০১৭ সালে নেদারলান্ডসের লিসির এক সাবেক আধা পেশাদার ফুটবলার ডেনিস মুহাম্মদ আবদুল্লাহ মালয়েশিয়ার জোহোরের সুলতানের একমাত্র মেয়ে টুংকু তুন আমিনাহ সুলতান ইবরাহিমকে বিয়ে করে মালয়েশিয়ার রাজপরিবারে যোগদান করেন।
মালয়েশিয়ার রাজপরিবারের ঐতিহ্য হচ্ছে বর বা কনেকে মুসলমান হতে হবে। তদনুযায়ী রুশ মডেল ওকসানার মুসলিম নাম হয়েছে রিহানা এবং ডাচ ফুটবলার ডেনিস ভারবাসের নাম হয়েছে ডেনিস মুহাম্মদ আবদুল্লাহ।
লুইজি জোহানসন মুসলিম হবেন কিনা সে ব্যাপারে সরকারি ভাবে কিছু বলা হয়নি। বিয়ের অনুষ্ঠানে অতিথিদের মধ্যে সুইডেনের রাষ্ট্রদূত ডাগ জুহলিন-ড্যানফেল্ট ও লুইজি জোহানসনের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • স্বদেশ আমার ২৪ এপ্রিল, ২০১৯, ১:২৬ এএম says : 0
    যুবরাজের তো সুন্দরীর সাথেই বিয়ে হবে, এটাই তো স্বাভাবিক।
    Total Reply(0) Reply
  • হাসিবুল ইসলাম ২৪ এপ্রিল, ২০১৯, ১:২৭ এএম says : 0
    তারা সুখি হোক, সাথে পরকালেও যেন তারা সফলকাম হয়।
    Total Reply(0) Reply
  • সোহেল রানা ২৪ এপ্রিল, ২০১৯, ১:২৮ এএম says : 0
    ধন সম্পদ, ক্ষমতা যশ খ্যাতির ওপরে মেয়েদের কাছে বড় কিছু নেই,। এগুলো থাকলে বয়স যতই হোক সেটা েকোনো ব্যাপার না।
    Total Reply(0) Reply
  • Miraj mahadi ২৪ এপ্রিল, ২০১৯, ২:১১ এএম says : 0
    juboraj bole kotha age kono bisoy na
    Total Reply(0) Reply
  • shathi ২৪ এপ্রিল, ২০১৯, ২:১২ এএম says : 0
    sob parthibo chakchikko
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন