Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ডিবি পরিচয়ে বাস চালককে পিটিয়ে হত্যা ২ দফায় ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

 পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে শ্যামলী পরিবহনের একটি বাসের চালককে পিটিয়ে হত্যার অভিযোগ করেছেন বাসটির সুপারভাইজার। তার দাবি, বেধড়ক পেটানোর কারণেই চালক জালাল উদ্দিনের (৫০) মৃত্যু হয়েছে। এদিকে এই ঘটনার প্রতিবাদে আজ বুধবার সন্ধা ছয়টা থেকে দুই দফায় বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
শ্যামলী পরিবহনের ওই বাসের সুপারভাইজার আজিম উদ্দিন জানান, সোমবার কক্সবাজার থেকে চট্টগ্রামমুখি যাত্রীবাহী বাসটি রাত ১১টায় পটিয়ার শিকলবাহায় আসতে ডিবি পরিচয়ে ৭ জন বাস থামান। এরপর তারা বাসে উঠে ইয়াবার খোঁজে তল্লাশি শুরু করেন। এক পর্যায়ে চালকে হাতকড়া পরিয়ে নামিয়ে নেওয়া হয়। এরপর তাকে পিটিয়ে মারাত্মক আহত করে। মুমূর্ষু অবস্থায় তাকে বাসের ভেতরে ফেলে তারা চলে যায়। রাতে তাকে চমেক হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।
তবে নগর জেলা পুলিশের কর্মকর্তারা দাবি করেছেন কথিত ওই সময়ে ওই এলাকায় ডিবির কোন অভিযান ছিলো না। এরপরও ঘটনার ব্যাপারে মামলা হলে পুলিশ তদন্ত করবে। অপরদিকে গতকাল সন্ধায় পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যৌথ সভায় এই ঘটনার প্রতিবাদে ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করা হয়। পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী বলেন, বাস চালককে হত্যার প্রতিবাদে আজ সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা শুধুমাত্র যাত্রীবাহী পরিবহন ধর্মঘট আহŸান করা হয়েছে। চট্টগ্রাম থেকে দেশের অন্যান্য জেলায় চলা ৬৮টি রুট এবং আরাকান সড়ক সংশ্লিষ্ট দক্ষিণ চট্টগ্রাম ১৯টি রুটে এই পরিবহন ধর্মঘট চলবে। এছাড়া রোববার সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় পণ্য ও যাত্রীবাহী পরিবহন ধর্মঘট চলবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন