Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

স্বর্ণ আমদানীর মেয়াদ ৩ মাস বাড়লো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ধনীরা দেশ থেকে সোনা কিনছেন না। ফলে ভ্যাট ছাড়া স্বর্ণালঙ্কার কিনছে পাশের দেশ ভারত থেকে। এমনটি জানিয়েছেন জুলেয়ারি সমিতির নেতারা। এসময় স্বর্ণ আমদানির ঘোষণার সময়সীমা আরো বাড়ানোর দাবি করেন তারা। এ পরিপ্রেক্ষিতে স্বর্ণ আমদানির ঘোষণার সময়সীমা আরো তিন মাস বাড়ানো হবে বলে আশ্বস্ত করেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। গতকাল মঙ্গলবার এনবিআরের সম্মেলন কক্ষে প্রাক-বাজেট আলোচনায় বাংলাদেশ জুয়েলার্স সমিতির দাবির পরিপ্রেক্ষিতে তিনি এ আশ্বাস দেন।
প্রাক-বাজেট অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এগ্রো প্রসেসরস এসোসিয়েশন, ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন, বিডার্স অ্যাসোসিয়েশন, ক্রপ প্রোটেকশন এসোসিয়েশন, কোল্ড স্টোরেজ এসোসিয়েশন, ট্যানার্স এসোনিয়েশন, অটোব্রেড বিস্কুট ম্যানুফ্যাকচারাস অ্যাসোসিয়েশন, ব্রেড বিস্কুট কনফেশনারি প্রস্তুতকারক প্রতিনিধিরা।
জুলেয়ারি সমিতির সংগঠনের সহসভাপতি এনামুল হক খান বলেন, স্বর্ণ নীতিমালা কায্যকর করার জন্য যে সিদ্ধান্ত হয়েছে। এনবিআর ও শিল্প মন্ত্রণালয়ের প্রস্তুতি না থাকায় বাংলাদেশ ব্যাংক আমাদের লাইসেন্স দিচ্ছে না। কিন্তু আগামী মাসের ৮ তারিখে আমাদের সেই মেয়াদ সীমা শেষ হচ্ছে। এ সময় এনবিআরের চেয়ারম্যান বলেন, সময় আরো ৩ মাস বাড়িয়ে দেবো। বাংলাদেশ ব্যাংকে আগামী ১ সপ্তাহের মধ্যে চিঠি দেয়া হবে। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন