Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

আমিরাতে গমনেচ্ছুদের ভিসা প্রসেসিং তিন কোম্পানীতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

দুর্নীতি ও মানবপাচার দূর করার উদ্দেশ্যে দুবাই-ভিত্তিক অনটাইম গভর্নমেন্ট সার্ভিসেস তাদের কার্যক্রম ও অভিজ্ঞতা বাংলাদেশেও প্রসারিত করছে। সব ধরনের সেবা দিতে দেশের তিনটি জেলায়ও (রাজধানীর গুলশান, চট্টগ্রাম ও সিলেট) শাখা খোলার পরিকল্পনা করেছে সংস্থাটি।
গতকাল মঙ্গলবার রাজধানীর গুলশানে বাংলাদেশস্থ সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কর্মকর্তারা। এ সময় বাংলাদেশ সরকারের পক্ষে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. সেলিম রেজা ও সংযুক্ত আরব আমিরাত সরকারের পক্ষে দেশটির বিজনেস লাইসেন্সিং ডিপার্টমেন্টের পরিচালক ওয়ালিদ আব্দুল মালিক মোহাম্মদ নিজ নিজ দেশের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ আল মেহইরি, দুবাই বিজিনেস লিসেনিং ডিপার্টমেন্টের পরিচালক ওয়ালিদ আব্দুল মালিক মোহাম্মদ, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েস্টিনের স্বত্বাধিকারী মোহাম্মদ নূর আলী ও চট্টগ্রামের সম্রাট গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান।
এ সময় বলা হয়, সম্পূর্ণ মানসম্মত এবং অনুমোদিত পরিবেশে রিক্রুটমেন্ট এজেন্টরা ভিসা, মেডিক্যাল, লাইসেন্স, প্রাক-অরিয়েন্টেশন এবং টিকেটিং সেবা পাবেন। এখন থেকে কর্মী মেডিক্যাল মাত্র একবারই সম্পন্ন করা হবে। এ ছাড়া অভিবাসী, প্রাহক, ব্যবসায়ীরাও তাদের ইপ্সিত সেবা পাবেন দুবাই সরকারের অনলাইন সার্ভিসেস থেকে।
সংবাদ সম্মেলনে সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার ওয়ালিদ বিন আবদেল কারিম জানান, অভিবাসনে সহযোগিতা করার লক্ষ্যে অনটাইম বাংলাদেশের জন্য সরকারি এবং ওয়ান স্টপ সেবা দেবে, যেখানে ভিসা খরচ এবং বিদেশে অভিবাসন আগের চেয়ে স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করা হবে। যাবতীয় ফি জনসমক্ষে প্রকাশ করা হবে, যাতে অভিবাসীরা শোষিত না হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ