Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১০:১৬ এএম

আগামী মে মাসের মাঝামাঝি জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখনো তারিখ চূড়ান্ত হয়নি। তবে প্রধানমন্ত্রীর জাপান সফরকে ঘিরে প্রস্তুতিমূলক আন্তঃমন্ত্রণালয় সভার আয়োজন করা হয়েছে।

আগামী ৫ই মে বেলা তিনটায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের আনক্লস সভাকক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এজন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব রেহানা পারভীন-এর স্বাক্ষরে পূর্ব এশিয়া ও প্রশান্ত শাখা থেকে একটি নোটিশ জারি করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শিগগিরই জাপান সফর করবেন বলে আশা করা যাচ্ছে। নোটিশটি ৩৪টি মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/ সচিবের কাছে পাঠিয়ে উপযুক্ত প্রতিনিধি পাঠানোর অনুরোধ জানানো হয়েছে। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/অফিস/সংস্থার প্রতিনিধির নাম ও পদবী এবং জাপানের সঙ্গে সংশ্লিষ্ট ইনপুট/তথ্য/মতামত লিখিত আকারে ২রা মে’র মধ্যে ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। এর আগে ২০১৬ সালের মে মাসে সর্বশেষ জাপান সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন