Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নুসরাত হত্যাকারীদের শাস্তির দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১:২০ পিএম

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকারীদের দ্রুত বিচার ও শাস্তির দাবিতে ঝালকাঠিতে মানববন্ধ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে টিআইবির সচেতন নাগরিক কমিটি (সনাক) এ মানববন্ধনের আয়োজন করে। স্থানীয় ২০টি সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নিয়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন। এতে একাতœতা প্রকাশ করে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মহিন উদ্দিন তালুকদার, ইসরাত জাহান সোনালী, প্রেস ক্লাবের সহসভাপতি শ্যামল সরকার, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার দুলাল সাহা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সভাপতি নজরুল ইসলাম তালুকদার, প্রতিবাদী নাগরিক মঞ্চের আহ্বায়ক প্রসান্ত দাস হরি, দেশবাংলা ফাউন্ডেশনের চেয়য়ারম্যান মিজানুর রহমান, সুজন সদর উপজেলা শাখার সভাপতি জাহাঙ্গীর হোসেন, দুরন্ত ফাউন্ডেশনের উপদেষ্টা অ্যাডভোকেট রুহুল আমীন রিজভী, টিআইবির এরিয়া ম্যানেজার মো. রোকনুজ্জামান, কালের কণ্ঠ শুভ সংঘের সভাপতি উজ্জল কৃষ্ণ বেপারী, প্রথম আলো বন্ধুসভার সভাপতি শাকিল হাওলাদার রনি, অর্নিবান সাংস্কৃতিক গোষ্ঠীর কোষাধ্যক্ষ বন্যা সাহা, দি হাঙ্গার প্রজেক্টের জেলা সমন্বয়কারী জাকির হোসেন দুলাল, প্রতিবন্ধী উন্নয়ন সংস্থারকর্মী শিক্ষক আমির হোসেন।
মানববন্ধনে বক্তারা নুসরাত জাহান রাফির মতো অন্যকোন শিক্ষার্থীকে যেন এ ধরণের ঘটনার সম্মুখিন হতে না হয় সেব্যাপারে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের সচেতন হওয়ার আহ্বান জানান। নুসরাত হত্যাকারীদের দ্রুততম সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক বিচারেরও দাবি জানান তারা। মানববন্ধনে অংশ নেওয়া সংগঠনগুলো হচ্ছে সচেতন নাগরিক কমিটি (সনাক), দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), জাতীয় মহিলা সংস্থা, বাংলাদেশ মহিলা পরিষদ, সুজন-সুশাসনের জন্য নাগরিক, এডাব, কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম, ব্র্যাক, দি হাঙ্গার প্রজেক্ট, দেশবাংলা ফাউন্ডেশন, প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, জেডিএস, প্রতিবাদী নাগরিক মঞ্চ, সংশপ্তক, অর্নিবান সাংস্কৃতিক গোষ্ঠী, দুরন্ত ফাউন্ডেশন, প্রথম আলো বন্ধুসভা, কালের কণ্ঠ শুভসংঘ, যুগান্তর স্বজন সমাবেশ ও সুর্যালোক ট্রাষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ