Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পাবনায় তিন পুলিশ হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১:৪০ পিএম

পাবনার বেড়ায় চাঞ্চল্যকর তিন পুলিশ হত্যা মামলায় ৮ চরমপন্থীর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে আদালতের পিপি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, মামলায় মোট ১৫ জন আসামি ছিল। এর মধ্যে চার আসামি গত বছর ক্রসফায়ারে নিহত হন। বাকি ১১ জন আসামির মধ্যে ৮ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামির মধ্যে দুইজন এখনো পলাতক রয়েছেন।
এর আগে ২০১০ সালের ২০ জুলাই পাবনার বেড়ায় চরমপন্থীদের হাতে নিমর্মভাবে খুন হন বেড়া উপজেলার ঢালাচর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক কফিল উদ্দিন (৫০), নায়েক ওয়াহেদ আলী (৩৫) ও কনস্টেবল শফিকুল ইসলামকে (৩৫) গুলি করে হত্যা করে চরমপন্থীরা। তারা নিষিদ্ধঘোষিত চরমপন্থী দল পূর্ব বাংলা সর্বহারা পার্টির সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ