Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

চাঁদপুরে ১১ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক খুঁটিসহ বহুতল ভবন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৪:১১ পিএম

চাঁদপুরে ১১ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক খুঁটিসহ গড়ে উঠছে একটি বহুতল ভবন। শহরের প্রাণকেন্দ্র কালীবাড়ি শপথ চত্বর এলাকায় এ ভবন গড়ে তোলা হচ্ছে। যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে জনমনে।

দুই ফ্ল্যাট বিশিষ্ট নির্মিতব্য ৬তলা ভবনরে মালিক যৌথভাবে এম এ হাসান লিটন ও মো. জাহাঙ্গীর হোসেন নামের দুই ব্যক্তি। শপথ চত্বর এলাকায় ইতিমধ্যে দ্বিতীয় তলার ছাদ ঢালাই সম্পন্ন করা হয়েছে।

চাঁদপুর পৌরসভার ভবন নির্মাণ নীতিমালা অনুসরণ না করেই গড়ে উঠছে ছয়তলা ফাউন্ডেশনের বহুতল ভবনটি। নিয়ম অনুযায়ী ভবন নির্মাণে বৈদ্যুতিক খুঁটি থেকে তিন ফুট দূরত্ব রাখার কথা থাকলেও তা মানা হয়নি। বরং ঝুঁকি থাকা সত্ত্বেও ১১ হাজার ভোল্টেজের পরিবাহী বৈদ্যুতিক তার ধারণকারী খুঁটিসহ নির্মিত হচ্ছে এ ভবন।

ভবনের মালিক এম এ হাসান লিটন ও মো. জাহাঙ্গীর হোসেন জানান, চাঁদপুর পৌরসভার অনুমতি সাপেক্ষে ভবন নির্মাণ করা হচ্ছে। দুর্ঘটনার আশংকা থাকলে পিডিবি তাদের পিলার সরিয়ে ফেলবে। তবেইতো সমস্যা সমাধান হয়ে যাবে। লেখালেখি করে কি লাভ।

এ ব্যাপারে চাঁদপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানতে পেরে ভবন মালিককে সতর্ক করা হয়েছে। এভাবে বিদ্যুতের খুঁটিসহ ভবন নির্মান করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। অন্ততপক্ষে তিন মিটার দূরত্ব রেখে ভবন নির্মান করা উচিত। নয়তো যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করেন তিনি।

এদিকে বুধবার সকালে পুলিশের চাঁদপুর সদর সার্কেল ও মডেল থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর

২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন