Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিসেল কোবের অধিনায়ক ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৫:২৩ পিএম

জে-লিগের (জাপান ফুটবল লিগ) ক্লাব ভিসেল কোবের নতুন অধিনায়ক মনোনীত হয়েছেন বার্সেলোনার সাবেক তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। ক্লাবের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে। গত সপ্তাহে পারষ্পরিক বোঝাপড়ায় ম্যানেজারের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় হুয়ান ম্যানুয়েল লিলোকে। আর তারপরই দলের দায়িত্ব ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছিল এ মৌসুমে মোটামুটি পারফর্ম করা জাপানীজ ক্লাবটি।
টুইটারে ক্লাবের পক্ষ থেকে একটি ছবি পোস্ট করা হয়েছে যেখানে ইনিয়েস্তার হাতে অধিনায়কের আর্মব্যান্ড (বাহুবন্ধনী) দেখা যাচ্ছে। সহ-অধিনায়ক হিসেবে জাপান জাতীয় দলের ডিফেন্ডার দাইগো নিশি ও মিডফিল্ডার হোতারু ইয়ামাগুচির নাম ঘোষনা করা হয়েছে।
বার্সেলোনার হয়ে ৩২টি বড় শিরোপা জয় করা বিশ্বকাপ জয়ী ইনিয়েস্তা গত বছর মে মাসে কোবের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন। বছরে ৩০ মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে তাকে দলে ভিড়িয়েছে ভিসেল কোবে। এই দলে ৩৪ বছর বয়সী ইনিয়েস্তা ছাড়াও আরো আছেন অভিজ্ঞ জার্মান স্ট্রাইকার লুকাস পোদোলস্কি ও বার্সেলোনা ও স্পেনের সাবেক সতীর্থ ডেভিড ভিয়া। ইনিয়েস্তার আগমনে জে-লিগে ভিসেলের কাছ থেকে যে পারফরমেন্স আশা করা হয়েছিল তা খুব একটা পূরণ হয়নি। এবারের মৌসুমে ৮ ম্যাচে মাত্র ১০ পয়েন্ট সংগ্রহ করা ভিসেল টেবিলের মাঝামাঝিতে অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ