Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নওগাঁ শিল্পকলা একাডেমী মঞ্চে বাউলমেলা অনুষ্ঠিত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৬:৫২ পিএম

নওগাঁয় বাউলমেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমী মঞ্চে এই মেলা অনুষ্ঠিত হয়। নওগাঁ জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত এই বাউল মেলায় অংশগ্রহণ করে নওগাঁ বাউল নামের একটি সংগীত সংগঠন। অনুষ্ঠানের প্রথম পর্বে আয়োজিত এ উপলক্ষে এক আলোচনাসভায় সভাপতিত্ব করেন নওগাঁ বাউলের সভাপতি মুক্তিযোদ্ধা আলতাফুল হক চৌধুরী আরব। এ সময় বাউল সম্রাট সাঁইজি লালন ফকিরের জীবনের নানা দিক এবং তাঁর আধ্যাত্মিকতাবাদ নিয়ে আলোচনা করেন সাবেক এমপি ওহিদুর রহমান, লালনের একান্ত অনুসারী কুষ্টিয়া’র বিনোদ শাহ ফকির, পত্নীতলার গোলাম কিবরিয়া এবং নওগাঁ’র হযরত শাহ সুফি আব্দুর রাজ্জাক আল চিশতি নিজামী। এ অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারন সম্পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি কায়েস উদ্দিন উপস্থিত ছিলেন।
পরে দ্বিতীয় পর্বে বাউল সংগীত পরিবেশন করেন হাবিবুর রহমান, আব্দুস সাত্তার, আব্দুল্লাহ আল মামুন, রিক্তা, আর টি রিজভী, এনামুল হক, রবি দেওয়ান, সেলিম, মশিউর রহমান, সঞ্জয় কুমার, মইনুল ইসলাম, আব্দুর রাজ্জাক, শাহিন, সেতু, কবরী দেওয়ান এবং কায়েস উদ্দিন। গভীর রাত পর্যন্ত বিপুল সংখ্যক দর্শক শ্রোতা এসব সংগীত উপভোগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নওগাঁ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ