Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাটু‌রিয়ায় এন‌জিওর ঋণের কিস্তি না দেওয়ায় আট‌কে রেখে মার‌ধোর, আটক ৪

সাটু‌রিয়া (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৭:০২ পিএম

মানিকগঞ্জের সাটু‌রিয়া উপজেলায় এন‌জিওর ঋণের কিস্তির টাকা প‌রি‌শোধ না করায় ঋণ গ্রহীতা‌কে আঁটকে রেখে মার‌ধোর করার অভিযোগ উঠেছে আম্বালা ফাউন্ডেশন নামক এক এন‌জিও কর্মী‌দের বিরুদ্ধে।

এ ঘটনায় বুধবার বিকেল সাড়ে ৫ টায় আম্বালা ফাউ‌ন্ডেশ‌নের এর সাটু‌রিয়া কার্যালয় থেকে আঁটকে রাখা ঋণ গ্রহীতা‌কে উদ্ধার ও এন‌জিও‌টির এরিয়া ম্যা‌নেজ‌ারসহ ৪ কর্মী‌কে আটক ক‌রে‌ছে সাটু‌রিয়া থানা পুলিশ।
ঘটনা‌টি ঘটেছে সাটু‌রিয়া উপজেলার চর সাটু‌রিয়া এলাকায়।
আটক হওয়া ব্যক্তিরা হচ্ছে আম্বালা ফাউ‌ন্ডেশনের এরিয়া ম্যানেজার কামরুজ্জামান (৪০), সাটু‌রিয়া শাখা ম্যানেজার মারুফ (৩১), সাটু‌রিয়া শাখার ক্রেডিট অফিসার সাগর (২৬) ও এন্টারপ্রাইজ অফিসার মাহবুব (২৮)।
জানা গেছে, বরাঈদ ইউনিয়নের বড় পয়লা গ্রামের মৃত হযরত আলীর পুত্র মো: নজরুল ইসলাম (৩৪) আম্বালা ফাউ‌ন্ডেশনের সাটু‌রিয়া শাখা থেকে ২০১৭ সা‌লের ২৭ নভেম্বর মাসিক কিস্তিতে ২ বছর মেয়াদী ২ লক্ষ টাকা ১৪ শতাংশ জমির দলিল ও কয়েকটি খালি চেক দি‌য়ে ঋণ গ্রহণ ক‌রে। প্রথমে ঋণের কিস্তি নিয়মিত প‌রি‌শোধ করলেও সম্প্রতি অআর্থিক অনটনের কারণে কয়েক মাসের কিস্তি বাকি প‌রে নজরুলের। বুধবার আম্বালা ফাউ‌ন্ডেশনের সাটু‌রিয়া শাখায় আসলে তা‌কে আটক ক‌রে মার‌ধোর করার অভি‌যোগ উঠে এন‌জিও‌টির কর্মী‌দের বিরুদ্ধে।
ঋণ গ্রহীতা মেসা: নজরুল ইসলাম জানায়, ২ লক্ষ টাকা নেবার পর এ পর্যন্ত ১ লক্ষ ৪৮ হাজার টাকা প‌রি‌শোধ করেছি। এন‌জিও‌টি‌তে তার ২০ হাজার টাকা সঞ্চয় ও ৭ হাজার টাকা ডি‌পিএস আছে। বুধবার সকাল ১০ টার দি‌কে জমা রাখা জমির কাগজ নি‌তে আসলে টাকা দাবি ক‌রে আম্বালা ফাউ‌ন্ডেশনের সাটু‌রিয়া শাখায় তা‌কে তালা দি‌য়ে রুমে আঁটকে রেখে মার‌ধোর ক‌রে অভিযুক্ত ব্যক্তিরা।
আম্বালা ফাউ‌ন্ডেশনের সাটু‌রিয়া শাখার ম্যানেজার মারুফ জানায়, ঋণ গ্রহীতা সকালে না দুপুরে সাটু‌রিয়া শাখায় আসে তা‌কে রুমে বসিয়ে রাখা হ‌য়ে‌ছিল। আর ঋণ গ্র‌হিতাকে মার‌ধো‌রের বিষ‌য়টি অস্বীকার ক‌রে ম্যা‌নেজার মারুফ।
সাটু‌রিয়া থানার এসআই র‌ফিক জ‌ানায়, এন‌জিওর ঋণের কি‌স্তির টাকা প‌রি‌শোধ না করায় ঋণ গ্রহীতা‌কে আটকে রে‌খে মার‌ধোর করার অ‌ভি‌যোগ পে‌য়ে ঘটনাস্থ‌লে গি‌য়ে ভিক‌টিম‌কে উদ্ধার ও অ‌ভিযুক্ত ৪ এন‌জিও কর্মী‌কে আটক ক‌রে থানায় নি‌য়ে আসা হ‌য়ে‌ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিকগঞ্জ

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ