Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

চবিতে প্রভোস্টের পদত্যাগের দাবিতে আন্দোলন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৮:০৫ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের প্রভোস্ট প্রফেসর ড. সুলতান আহমদের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন হলের আবাসিক শিক্ষার্থীরা। আজ (বুধবার) সন্ধ্যার দিকে শাহজালাল হলের মূল ফটকে তালা ঝুলিয়ে ও সড়কে আগুন জ্বালিয়ে আন্দোলন করেন তারা।
শিক্ষার্থীরা জানান, শাহজালাল হলের ভবন দীর্ঘদিন ধরে সংস্কার করা হচ্ছে না। হলে পানির সমস্যা রয়েছে। প্রতিদিন কোথাও না কোথাও ছাদ থেকে পলেস্তারা খসে পড়ছে। খাবারের মান খারাপ, রুমে প্রয়োজনীয় আসবাবপত্র নেই। হলে প্রায়ই সাপ পাওয়া যায়। এসব বিষয়ে একাধিকবার প্রভোস্টকে বলার পরও তিনি ব্যবস্থা নেন না। তাই বাধ্য হয়ে তার পদত্যাগের দাবিতে এ আন্দালন করছেন তারা।
শিক্ষার্থীরা আরো জানান, অধ্যাপক ড. সুলতান আহমদ শুধু নামে মাত্র প্রভোস্ট হিসেবে আছেন। দীর্ঘদিন ধরে হলে আসেন না। আসলেও হলের মূল ফটক দেখেই চলে যান।
শাহজালাল হলের প্রভোস্ট প্রফেসর ড. সুলতান আহমেদ সাংবাদিকদের বলেন, তাদের এসব অভিযোগ মিথ্যা। জোর করে কোনো কিছু আদায় করা যায় না। জোর করে যদি আদায় করতে চায়, তাহলে তারা আন্দোলন করুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ