Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

নোয়াখালীতে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

কবিরহাট উপজেলার উত্তর লামছি এলাকায় এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় সবুজ নামের এক যুবককে যাবজ্জীবন কারাদÐ দিয়েছেন আদালত।
গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক সামছ উদ্দিন খালেক এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামি সবুজ কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের নূর নবীর ছেলে।
জানা গেছে, উত্তর লামছি এলাকার নূর নবী বাচ্চুর বাড়িতে আসা যাওয়ার সুবাদে তার মেয়েকে ধর্ষণ করে সবুজ। এক পর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত¡া ও পরে শিশুর জন্ম দেয়। পরে ঘটনায় ২০০৯ সালের ৩ আগস্ট ভিকটিমের মা বাদী হয়ে কবিরহাট থানায় একটি মামলা দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ সবুজকে গ্রেফতার করে। পরবর্তীতে আসামির বিরুদ্ধে চার্জশীট ও ভিকটিমের ডাক্তারি পরীক্ষা ও ডিএনএ টেস্টের প্রতিবেদন আদালতে জমা দেয় পুলিশ।
বুধবার বিকেলে আসামি সবুজের উপস্থিতিতে শুনানি শেষে তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন আদালত। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মামুনুর রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদণ্ড


আরও
আরও পড়ুন