Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লুটপাটে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি

সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

স্বাস্থ্যখাত উন্নয়নে বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবিতে সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জেলা নাগরিক আন্দোলন মঞ্চ। বুধবার তারা এ কর্মসূচি পালন করে। কর্মসূচিশেষে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়।
এতে বক্তব্য রাখেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক এডভোকেট ফাহিমুল হক কিসলু, সাবেক পিপি এড. ওসমান গণি, জাসদ কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেএসডি জেলা সভাপতি সুধাংশ শেখর প্রমূখ। বক্তারা বলেন, ২০১৭-১৮ অর্থবছরে সরকার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে যন্ত্রপাতি ও মালামাল ক্রয়ের জন্য প্রায় ১৩ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু মালামাল ও যন্ত্রপাতি বুঝে না পাওয়া সত্তে¡ও সাতক্ষীরার তৎকালিন সিভিল সার্জনসহ তার অফিসের কতিপয় দুর্নীতিবাজ কর্মচারি পারস্পরিক যোগসাজসে মালামাল বুঝে নেয়া হয়েছে মর্মে মিথ্যা প্রত্যয়ন দিয়ে সম্পূর্ণ অর্থ সরকারি কোষাগার থেকে তুলে নেন। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রনালয়ের একটি তদন্ত টিম আকষ্মিক সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে উপস্থিত হয়ে মালামাল ও যন্ত্রাংশ দেখতে চাইলে বিষয়টি জানাজানি হয়। ইতোমধ্যে মালামাল বুঝে নেয়ার জন্য গঠিত সার্ভে কমিটি তাদের স্বাক্ষর জাল করা হয়েছে মর্মে লিখিতভাবে সাতক্ষীরার বর্তমান সিভিল সার্জনকে জানিয়েছেন ওই কমিটির তিন চিকিৎসক। বক্তারা এ সময়, স্বাস্থ্যখাতের এসব কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িত তৎকালিন সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমান, ষ্টোরকিপার এ. কে ফজলুল হক ও হিসাব রক্ষক আনোয়ার হোসেনের গ্রেফতার ও বিচারে জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরা সিভিল সার্জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ