Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

কেরানীগঞ্জে ৫ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা ঃ ঢাকার কেরানীগঞ্জে একটি বিদেশী পিস্তল, হ্যান্ডকাপ ও পুলিশের নানা সরঞ্জামসহ ৫ ভুয়া ডিবি পুলিশকে গ্রেফতার করেছে ঢাকা জেলা (দক্ষিণ) গোয়েন্দা পুলিশ। সোমবার রাতে কেরানীগঞ্জ মডেল থানার দেওশুর সড়ক থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- দলনেতা মোঃ হান্নান মিয়া (৪৮), মোঃ বাদল হোসেন (৪৫), মোঃ লিটন মিয়া (৩২), মোঃ মোস্তফা (৫০), মোঃ নুরুল ইসলাম (৩০)।
গ্রেফতারকৃতরা ডিবি পুলিশের পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় লোকজনকে আটক করে টাকা-পয়সা হাতিয়ে নিতো। চক্রটি ছিনতাইয়ের কাজেও জড়িত বলে জানা গেছে। ঢাকা দক্ষিণ ডিবি পুলিশের উপ-পরিদর্শক মিজানুর রহমান জানান, গ্রেফতারকৃতরা একটি প্রাইভেটকারে ‘ডিবি ঢাকা’ স্টিকার লাগিয়ে রাস্তায় লোকজনকে আটক করে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ডিবির একটি টিম সোমবার রাত ৮টার দিকে ওই এলাকায় অভিযান চালায়। তখন ‘ভুয়া ডিবির দলটি’ গাড়ী নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ধাওয়া করে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, হাতকড়া, ‘ঢাকা জেলা ডিবি’ পুলিশের জ্যাকেট ও ব্যবহৃত প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ ১২-৫৮৫৬) উদ্ধার করা হয়। স্থানীয়রা জানায়, অভিযানের সময় ৬ জনকে আটক করে কদমতলীর ডিবি কার্যালয়ে নিয়ে আসার পর রবিউল্লাহ রবু (৪০) নামে একজনকে ছেড়ে দেয়া হয়েছে। রবিউল্লাহ রবু ডিবির সোর্স হিসেবে কাজ করায় তাকে ছেড়ে দেয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে। ঢাকা দক্ষিণ ডিবির ওসি ওহিদুজ্জামান মোল্লা বলেন, এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কেরানীগঞ্জ মডেল থানায় প্রতারণা ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। চক্রটি দীর্ঘদিন ভুয়া ডিবি পরিচয় দিয়ে ছিনতাইসহ লোজনের সঙ্গে প্রতারণা করে আসছিল। এদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তবে একজনকে ছেড়ে দেয়ার বিষয়টি ওসি অস্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ