Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টর সঙ্গে নতুন ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস গতকাল বিকেলে বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মুখ্য তথ্য কর্মকর্তা মো. জয়নাল আবেদিন বলেন, সাক্ষাৎকালে প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক খুবই চমৎকার এবং এ সম্পর্ক পর্যায়ক্রমে সম্প্রসারিত হয়ে চলেছে।
রাষ্টপ্রধান বলেন, বাংলাদেশের জনগণ ও সরকার ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভারতের জনগণ ও সরকারের গুরুত্বপূর্ণ ভূমিকা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে। বাণিজ্য, বিনিয়োগ, যোগাযোগ ও পারস্পরিক সহযোগিতাসহ বিভিন্ন ক্ষেত্রে বিদ্যমান বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করে প্রেসিডেন্ট হামিদ ভারতীয় হাইকমিশনারকে এ সুযোগ গ্রহণের আওতা আরো বাড়ানোর আহ্বান জানান।
ভারতের হাইকমিশনার বলেন, দুুদেশের মধ্যে দীর্ঘ দিন ধরে বিদ্যমান সুসম্পর্কের কারণে দুদেশই লাভবান হয়েছে এবং দুদেশের জনগণ এর সব ধরনের সুফল ভোগ করছে। তিনি আশা প্রকাশ করেন যে, দুদেশের মধ্যে বিদ্যমান রেল-নৌ-সড়ক যোগাযোগ আগামীতে আরো বিস্তৃত হবে। বঙ্গভবনের সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ, বাংলাদেশ ও ভারতীয় দূতাবাসের উচ্চ পদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।#

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ