Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ওয়াসার পানির মান পরীক্ষার প্রতিবেদন প্রকাশ চায় পবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৮ এএম

ওয়াসার নিজস্ব ল্যাবে পরীক্ষাকৃত পানির মানের প্রতিবেদন জনসমক্ষে প্রকাশ করার দাবি জানিয়েছে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)। এজন্য আজ কারওয়ান বাজারে অবস্থিত ওয়াসা ভবনের সামনে মানববন্ধন করবে সংগঠনটি। গতকাল পবার সম্পাদক এম এ ওয়াহেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, স¤প্রতি ওয়াসা কর্তৃক পানির গুণগত মান নিয়ে সমালোচনা তুঙ্গে। ঢাকা মহানগরীর মানুষকে মানসম্মত পানি সরবরাহ করার জন্য বিগত বছরগুলোতে ওয়াসা হাজার হাজার কোটি টাকা খরচ করেছে। পানির গুণগতমান নিয়মিতভাবে এবং অভিযোগের ভিত্তিতে পরীক্ষা করার জন্য ওয়াসার নিজস্ব ল্যাবরেটরি মোহাম্মদপুরের আসাদ গেটে চালু আছে। এই ল্যাব ব্যবস্থাপনায় মোটা অংকের টাকা খরচ হয়। কিন্তু ওয়াসার পানির গুণগতমান মনিটরিং ব্যবস্থা কতটুকু কার্যকর?
পবা সম্পাদক এম এ ওয়াহেদ বলেন, ওয়াসার পানির গুণগতমান মনিটরিং ব্যবস্থা কার্যকর থাকলে ওয়াসার সরবরাহ করা পানির গুণগতমান এত নিম্নপর্যায়ে পৌঁছাত না। মানুষের ক্ষোভও এই পর্যায়ে যেত না। তিনি ওয়াসার নিজস্ব ল্যাবে পরীক্ষাকৃত পানির মান নিয়ে ফলাফল জনসমক্ষে প্রকাশ এবং ভবিষ্যতে এ প্রতিবেদন নিয়মিতভাবে প্রকাশ করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ