Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

সেনাপ্রধানের এসআরএসজি ও ফোর্স কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ

আইএসপিআর | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ১২:০৮ এএম

মিশন এলাকায় সফরত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বুধবার দক্ষিণ সুদানে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আনমিসের এসআরএসজি ডেভিড শিয়েরার ও ফোর্স কমান্ডার লে. জেনারেল ফ্র্যাঙ্ক মুশিও কামানজির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা উভয়ই দক্ষিণ সুদানের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশী কন্টিনজেন্টসমূহের সেনাসদস্যদের পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে অত্যন্ত উঁচু মনোভাব প্রকাশ করেন। দক্ষিণ সুদানের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে সেনাবাহিনীর প্রত্যক্ষ অবদানের ভূয়সী প্রশংসা করেন তারা। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সফরকালে সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্টসমূহ পরিদর্শন করেন এবং দরবারে সেনাসদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি পৃথকভাবে কন্টিনজেন্টসমূহের অফিসারদের উদ্দেশ্যেও বক্তব্য প্রদান করেন। এ ছাড়াও সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স জেনারেল গ্যাব্রিয়েল জক রিয়াকের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। পাশাপাশি তিনি দক্ষিণ সুদানের ওয়াওয়ের গভর্নর ও উচ্চপর্যায়ের স্থানীয় নেতৃবৃন্দের সাথেও সাক্ষাৎ করেন। -আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ