Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ইউনাইটেডকে হারিয়ে শীর্ষে সিটি

প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ৭:৩৯ এএম | আপডেট : ১:৫৮ পিএম, ২৫ এপ্রিল, ২০১৯

প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার মিশনে বড় বাধা অতিক্রম করল ম্যানচেস্টার সিটি। ঐতিহ্যের ডার্বি ম্যাচে ম্যানচেস্টার উইনাইটেডকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে পেপ গার্দিওলার দল।

বুধবার রাতে ওল্ড ট্রাফোর্ডের ম্যাচে ওলে গানার সুলশারের দলকে ২-০ গোলে হারায় সিটিজেনরা। দ্বিতীয়ার্ধে গোল করেন বের্নার্দো সিলভা ও লেরয় সানে।

এই পরাজয়ে শীর্ষ চারে থেকে লিগ শেষ করা কঠিন হয়ে পড়ল প্রতিযোগিতার সবচেয়ে ঐতিহ্যবাহী দল ইউনাইটেডের। তাদের ভাগ্য চলে গেছে অন্যের হাতে।

একই দিনে উলভারহাম্পটনের মাঠে ৩-১ গোলে উড়ে গিয়ে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার ভাগ্য অন্যের হাতে তুলে দিয়েছে আর্সেনালও।

লিগে আর বাকি তিনটি করে ম্যাচে। ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি, এক পয়েন্ট পিছিয়ে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে লিভারপুল। ৭০ পয়েন্ট নিয়ে তিনে টটেনহাম হটস্পার। চারে থাকা চেলসির পয়েন্ট ৬৭। এক পয়েন্ট পিছিয়ে পাঁচে আর্সেনাল। ৬৪ পয়েন্ট নিয়ে তালিকার ছয় নম্বরের দল ম্যান ইউ।

আক্রমণ আর পাল্টা আক্রমণের ম্যাচে প্রথমার্ধ গোলশূন্য থাকায় চিন্তা বেড়ে যায় সিটির। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে গার্দিওলার কপাল থেকে ভাজ সরান সিলভা। দারুণ দলীয় আক্রমণে ইলকাই গন্ডোয়ানের কাছ থেকে বল পেয়ে একজনকে কাটিয়ে গড়ানো শটে কাছের পোস্ট দিয়ে গোলরক্ষক ডেভিড ডি হেয়াকে পরাস্ত করেন পর্তুগিজ মিডফিল্ডার। এবারের লিগে এটি তার অষ্টম গোল এটি।

৬৬তম মিনিটে আবারো ডি হেয়ার ভুলে ব্যবধান দ্বিগুণ করেন সানে। ডান প্রান্ত দিয়ে দুর্দান্ত পাল্টা আক্রমণে কাছের পোস্টে দূরপাল্লার শট নেন কিছুক্ষণ আগেই বদলি নামা জার্মান ফরোয়ার্ড। বল ডি হেয়ার হাতের নীচ দিয়ে জালে জড়ায়।

এর আগে পরে গোলের আরো অনেকগুলো সুযোগ আসে দুই দলের সামনেই। সার্জিও আগুয়েরোর দূরপাল্লার আচমকা শট বারে লেগে বেরিয়ে যায়। ডি হেয়া বেশ কিছু দারুণ সেভ দেন। মাত্র একটি শট লক্ষ্যে রাখতে পারে স্বাগতিকরা।

লিগে শেষ ছয় ম্যাচে ইউনাইটডের এটি চতুর্থ হার।

আগামীকাল নিজেদের মাঠে হাডার্সফিল্ডকে আতিথ্য দেবে লিভারপুল। রোববার বার্নলি ভ্রমণ করবে সিটি। লিভারপুলের বাকি দুই প্রতিপক্ষ নিউক্যাসল ও জায়ান্ট কিলার খ্যাত উলভস। আর সিটির প্রতিপক্ষ লেস্টার সিটি ও ব্রাইটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন