Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

গেজেট প্রকাশ: পৌরসভা হচ্ছে সাতক্ষীরার ‘শ্যামনগর’

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:১৯ পিএম

পৌরসভা হচ্ছে সাতক্ষীরার ‘শ্যামনগর’। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উপকূলীয় ও দেশের সবচেয়ে বড় উপজেলা শ্যামনগরকে পৌরসভা ঘোষণার লক্ষ্যে ইতোমধ্যে শ্যামনগর উপজেলাধীন সদর ইউনিয়ন, পার্শ্ববর্তী ভুরুলিয়া ইউনিয়নের আংশিক এবং ঈশ্বরীপুর ইউনিয়নের একটি গ্রামসহ ৩২টি এলাকাকে শহর ঘোষণার অভিব্যক্তি ব্যক্ত করে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার বিভাগ।
এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পর শ্যামনগরকে পৌরসভা ঘোষণার বিষয়টি চূড়ান্ত প্রক্রিয়ায় ধাবিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছে স্থানীয়রা।
গত ২১ এপ্রিল প্রকাশিত গেজেটে শহর এলাকা ঘোষণার তালিকা নিয়ে কারো কোন আপত্তি থাকলে তা গেজেট প্রকাশের এক মাসের মধ্যে লিখিতভাবে দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।
গেজেটে ৩নং শ্যামনগর ইউনিয়নের বাদাঘাটা, কুলখালি, গোপালপুর, মাহমুদপুর, ইসমাইলপুর, খাড়গাদানা, নকিপুর মাজাট, হায়বাতপুর, শ্যামনগর, চন্ডিপুর, দাদপুর, পাটনীপুকুর, ফুলবাড়ী, দেবীপুর, কাশিপুর, শিবপুর, সোয়ালিয়া, চিংড়িখালি, কল্যাণপুর, যাদবপুর, ১নং ভুরুলিয়া ইউনিয়নের ইচ্ছাকুড়, কাচড়াহাটী, নন্দিগ্রাম, সোনমুগারী, ভুরুলিয়া, দেউলদিয়া, বল্লভপুর, ব্রহ্মশাসন, কুলটুকারী, বিষ্ণুপুর, হাটছালা, মটবাড়ী গৌরীপুর এবং ৮নং ঈশ্বরীপুর ইউনিয়নের গুমানতলী মৌজাকে শহর ঘোষণার অভিব্যক্তি ব্যক্ত করা হয়েছে।
এ প্রসঙ্গে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সুজন সরকার বলেন, গেজেটের বিষয়ে শুনেছি। তবে লিখিত কোন চিঠি এখনো হাতে পায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ